শিরোনাম :

  • বিদ্যুৎ স্বাভাবিক হতে সময় লাগবে ‘৮ থেকে ১০ ঘণ্টা’ ঢাকায় বিদ্যুৎ স্বাভাবিক ‘রাত ৮টার মধ্যে, চট্টগ্রামে ৯টায়’দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুমআফগান ক্রিকেট বোর্ডের সিইওকে বিদায় দিল তালেবান
গুচ্ছে পুন:নিরিক্ষণের ফল পরিবর্তন হলে ফেরত পাবে আবেদনের ২০০০ টাকা
জবি প্রতিনিধি:
৩০ আগস্ট, ২০২২ ১৫:৩৯:২৮
প্রিন্টঅ-অ+

 ২০২১-২২ শিক্ষাবর্ষের গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল পুন:নিরিক্ষণের আবেদন ৩০ আগস্ট (মঙ্গলবার) দুপুর ১২টা থেকে শুরু হয়েছে যা চলবে ৪ সেপ্টেম্বর (রবিবার) রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। ফলাফল পুন:নিরিক্ষণের জন্য পরীক্ষার্থীদের দুই হাজার টাকা ফি দিতে হবে। নির্ধারিত তারিখের পর পুন:নিরীক্ষণের ফলাফল আবেদনকারীর মোবাইল নম্বরে SMS-এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।


তথ্যটি নিশ্চিত করেছে গুচ্ছভুক্ত টেকনিক্যাল ভর্তি কমিটির যুগ্ম আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।


উপাচার্য ড. ইমদাদুল হক বলেন, ‘শিক্ষার্থীরা যদি তাদের ফলাফল নিয়ে কোন দ্বিধায় থাকে, এ জন্য তাদেরকে ফলাফল চ্যালেঞ্জের সুযোগ দেওয়া হয়েছে।


তিনি আরো জানিয়েছেন যদি ‘চ্যালেঞ্জ করার পর কোনো শিক্ষার্থীর ফল পরিবর্তন হলে অর্থাৎ ফলাফল উন্নতি হলে সে সম্পূর্ণ আবেদন ফি ফেরত পাবে। আর পরিবর্তন না হলে সব একই থাকবে। ফলাফল চ্যালেঞ্জ করার জন্য শিক্ষার্থীকে দুই হাজার টাকা ফি প্রদান করতে হব।


উল্লেখ্য, গত ৩০ জুলাই বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিট, ১৩ আগস্ট মানবিক অনুষদভুক্ত ‘বি’ ইউনিট এবং ২০ আগস্ট বাণিজ্য অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের পরীক্ষার অনুষ্ঠিত হয়। ‘এ’ ইউনিটের পরীক্ষায় অংশ নেয় ১লাখ ৫৩ হাজার ৮৪৪ জন। পাসের হার ৫৫.৬৩ শতাংশ, ‘বি’ ইউনিটে পরীক্ষায় অংশগ্রহণ করেন ৮৫ হাজার ৫১২ জন। পাসের হার ৫৬.২৬ শতাংশ এবং ‘সি’ ইউনিটে পরীক্ষায় অংশ নেয় ৩৯ হাজার ৭৩ জন পরীক্ষার্থী। সি ইউনিটে পাসের হার ৫৯.৪৫ শতাংশ।


এ বছর গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয় হলো— জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কিশোরগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

আরো পড়ুন