শিরোনাম :

  • বিদ্যুৎ স্বাভাবিক হতে সময় লাগবে ‘৮ থেকে ১০ ঘণ্টা’ ঢাকায় বিদ্যুৎ স্বাভাবিক ‘রাত ৮টার মধ্যে, চট্টগ্রামে ৯টায়’দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুমআফগান ক্রিকেট বোর্ডের সিইওকে বিদায় দিল তালেবান
তিতুমীর কলেজে 'ক্যাম্পাস টু কর্পোরেট' সেমিনারের আয়োজন
৩০ আগস্ট, ২০২২ ১৯:০৭:১৮
প্রিন্টঅ-অ+

'ক্যাম্পাস টু কর্পোরেট : মধ্যম আয়ের দেশে কর্মসংস্থানর সুযোগ ও প্রস্তুতি বিষয়ক' সেমিনারের আয়োজন করল রাজধানীর মহাখালীতে অবস্থিত সরকারি তিতুমীর কলেজর ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ।


মঙ্গলবার (৩০ তারিখ) সকাল সাড়ে ১০টায় উক্ত কলেজের কলা ভবনের নিচ তলায় এই সেমিনারের আয়োজন করা হয়।


ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মোঃ সালাহ্উদ্দীন'র সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিতুমীর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক মো: মহিউদ্দিন। মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্যের লিংকন বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. মাহফুজুর রহমান ও আলোচক হিসেবে উপস্থিত ছিলেন তিতুমীর কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক অধ্যাপক এএসএম আসাদুজ্জামান। 


মূল বক্তা অধ্যাপক ড. মাহফুজুর রহমান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, চাকরির ভাইবা দেয়ার আগে কোম্পানী সম্পর্কে বিশ্লেষণ করতে হবে। ডাটা এন্যালাইসিস, ব্লক চেইন, ক্লাউড কম্পিউটিং, কৃত্রিম বুদ্ধিমত্তা এসকল বিষয়ে শিক্ষার্থীদের দক্ষ হয়ে উঠতে হবে।


তিনি বলেন, ভারতের অনেক কোম্পানী বাংলাদেশে নিয়মিত আসছে। ওখানে যারা ভালো করে তারা বিভিন্ন দেশে কাজের সুযোগ পায়। তাই আপনাকে ভালো করতে হবে, বড় বড় কাজ তারা করছে। তারা তাদের দক্ষতা সব জায়গায় কাজে লাগাচ্ছে তাই আপনারা আপনাদের দক্ষতার ওপর জোড় দেন। কর্পোরেটে অনেকেই আসে কিন্তু টিকে থাকে কম লোক। কেনো ঝড়ে পড়ে কারণ দক্ষতার অভাব । তাই দক্ষতার উপর শিক্ষার্থীদের জোড় দেওয়া উচিত।


বক্তা আরও বলেন, আমাদের দক্ষতা ও যোগাযোগ বাড়াতে হবে। সবক্ষেত্রে আমাদের চিন্তার প্রসারতা বাড়াতে পারলে জীবনে সফলতা আসবেই।


উল্লেখিত সেমিনারের আলোচক এএসএম আসাদুজ্জামান বলেন, তিতুমীর কলেজে সময় দেয়ার জন্য মাহফুজুর রহমানকে ধন্যবাদ জানাচ্ছি ।  এই সেমিনার শিক্ষার্থীদের জীবন চলার পথে কাজে লাগবে বলে আমি মনে করি।  আমরা আমাদের সময় পত্রিকার সার্কুলারের জন্য অপেক্ষা করতে হতো এখন হয়না। এখন জানার জন্য উপায় সহজ। এখন স্বপ্ন দেখে সেটা সফল করাটা সহজ।


সেমিনারের প্রধান অতিথি ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক মো: মহিউদ্দিন বলেন, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগকে ধন্যবাদ জানাই এমন একটি সেমিনারের আয়োজন করার জন্য। শিক্ষার্থীদের একটা উদ্দেশ্য থাকে, তারা পড়াশোনা শেষ করে কর্পোরেট জীবনে পা দেবে। তবে অনেকেই কর্পোরেট জীবন সম্পর্কে অবগত না থাকায় বেশিদূর আগাতে পারে না। কেউ কেউ শুরুতেই হোচট খায়। আজকের এই সেমিনারের মাধ্যেমে শিক্ষার্থীরা শিক্ষা জীবন শেষে কর্পোরেট জীবনে পা দেওয়ার বিষয়ে বিস্তারিত জানতে পারবে এবং তাদের চলার পথ মসৃণ হবে বলে আমি মনে করি।

আরো পড়ুন