শিরোনাম :

  • বিদ্যুৎ স্বাভাবিক হতে সময় লাগবে ‘৮ থেকে ১০ ঘণ্টা’ ঢাকায় বিদ্যুৎ স্বাভাবিক ‘রাত ৮টার মধ্যে, চট্টগ্রামে ৯টায়’দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুমআফগান ক্রিকেট বোর্ডের সিইওকে বিদায় দিল তালেবান
জবির অনির্বাণ বাসের কাঁচ ভেঙে আহত ২ শিক্ষার্থী
জবি প্রতিনিধিঃ
০৫ সেপ্টেম্বর, ২০২২ ১৫:৪৩:২৯
প্রিন্টঅ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একটি বাসের জানালার কাঁচ ভেঙে পড়ে আহত হয়েছেন বাসে থাকা দুই শিক্ষার্থী। সোমবার সকালে মিরপুর থেকে ছেড়ে আসা অনির্বাণ-১ বাসে এই ঘটনা ঘটে।


বাসটি শেওড়াপাড়া পার হওয়ার সময় ব্রেক করতেই দুই তলার জানালার একটি কাঁচ ভেঙে ভেতরে পড়ে৷ এ সময় ভাঙা কাঁচের টুকরোর আঘাতে উদ্ভিদবিজ্ঞান বিভাগের ২০২০-২১ বর্ষের শিক্ষার্থী শেখ রেদওয়ানুল করিম অমি ও একই বর্ষের আইন বিভাগের শিক্ষার্থী সেলিম হাসান আহত হয়।


এরপর শিক্ষার্থীরা বাস থামিয়ে আহতদের ফার্মগেটের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করেন। অমির ঘাঁড়ের ক্ষতস্থানে তিনটি সেলাই করা হয়।


এরপর বাসটি এগিয়ে গুলিস্তান মাজারের সামনে এলে, ইঞ্জিন বিকল হয়ে বাসটি বন্ধ হয়ে যায়। পরিবহন ত্রুটির এ দুটো ঘটনার ফলে, বাসটি ক্যাম্পাসে পৌঁছাতে বেলা ১১টা বেজে যায়। দেরি হওয়ার ফলে অনেক শিক্ষার্থীই ক্লাস-পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেননি বলে অভিযোগ করেন।


এ ঘটনায় বাসের শিক্ষার্থীদের পক্ষ থেকে ফারুক হোসেন টিটুসহ কয়েকজন জবির পরিবহন প্রশাসক বরাবর একটি আবেদনপত্র দেয়। এ সময় আহত শিক্ষার্থীদের চিকিৎসা ব্যয় প্রদান এবং বাসটি পরিবর্তন করে নতুন বাসের দাবি জানান তারা।


বাসে যাতায়াতকারী শিক্ষার্থীরা বলেন, এভাবে রাস্তার মাঝে বাস থেমে যাওয়ায় অনেকেই আজকে ক্লাস, পরীক্ষায় অংশগ্রহণ করতে পারিনি। বাসের যান্ত্রিক বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আরও সতর্ক থাকা উচিত।


অন্যদিকে পরিবহন অপ্রতুলতার কথা উল্লেখ করে শিক্ষার্থীরা বলেন, বেশিসংখ্যক শিক্ষার্থীর কারণে ছেলেদের প্রায়ই বাসের গেটে ঝুলে যাতায়াত করতে হয়, যা তাদের জন্য ঝুঁকিপূর্ণ।


অনির্বাণ বাসের চালক আবু তাহের বলেন, আমি প্রতি দিনের মতো গতরাতেও বাসের সবগুলো জানালা লাগিয়েছিলাম, কোনোটাই তখন নড়বড়ে মনে হয়নি। হঠাৎ এরকমটা কীভাবে হলো, বুঝতে পারছি না।


এ বিষয়ে জবির পরিবহন প্রশাসক ড. সিদ্ধার্থ ভৌমিক বলেন, ত্রুটিপূর্ণ বাসের বিষয়ে আমরা এর আগেও একাধিকবার বিআরটিসিকে অবগত করেছি। এখন বাসটি পরিবর্তন করা এবং নিয়মিত ভালোভাবে তদারকির বিষয়ে আমরা বিআরটিসি কর্তৃপক্ষের সাথে কথা বলবো।

আরো পড়ুন