শিরোনাম :

  • বিদ্যুৎ স্বাভাবিক হতে সময় লাগবে ‘৮ থেকে ১০ ঘণ্টা’ ঢাকায় বিদ্যুৎ স্বাভাবিক ‘রাত ৮টার মধ্যে, চট্টগ্রামে ৯টায়’দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুমআফগান ক্রিকেট বোর্ডের সিইওকে বিদায় দিল তালেবান
ইডেনে মোবাইল ব্যবহারে বিধি নিষেধ আরোপ
ঢাকা কলেজ প্রতিনিধি:
০৫ সেপ্টেম্বর, ২০২২ ১৫:৪৭:৪৭
প্রিন্টঅ-অ+

শ্রেণী কার্যক্রম চলাকালীন সময়ে শিক্ষার্থীরা মোবাইল কল রিসিভ করা,  ধরা বা হাতে রাখতে পারবেনা। ক্লাস চলাকালীন সময়ে মোবাইল কল রিসিভ করলে বা মোবাইল  হাতে রাখলে তা পাঠদান শৃঙ্খলা বিরোধী অপরাধ বলে গণ্য হবে এবং উক্ত অপরাধের জন্য আইনগত ব্যবস্থা নেওয়া হবে এবং কোন শিক্ষার্থী পরপর ৩ বার  একই অপরাধ করলে তাকে নির্বাচনী পরীক্ষা থেকে বিরত রাখা হবে। এমনই বেশকিছু বিধি নিষেধ আরোপ করা হয়েছে ইডেন মহিলা কলেজে।


বুধবার ( ৩১ আগস্ট)  ইডেন কলেজ মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান কর্তৃক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এমন বিধি-নিষেদ আরোপের বিষয়টি জানানো হয়। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও শিক্ষার্থীদের মাঝে নতুন আলোচনা তৈরী করেছে।


বিজ্ঞপ্তিতে বলা হয় গত ২৪ আগস্ট একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত মোতাবেক, শ্রেণী কার্যক্রম চলাকালীন সময়ে শিক্ষার্থীরা মোবাইল কল রিসিভ করা, ধরা বা হাতে রাখতে পারবেনা। সাথে  রাখলেও সুইচ-অফ করে ব্যাগে রেখে দিবে। ক্লাস চলাকালীন সময়ে মোবাইল কল রিসিভ করলে বা মোবাইল  হাতে রাখলে তা পাঠদান শৃঙ্খলা বিরোধী অপরাধ বলে গণ্য হবে এবং উক্ত অপরাধের জন্য আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।


কোন শিক্ষার্থী পরপর ৩ বার  একই অপরাধ করলে তাকে নির্বাচনী পরীক্ষা থেকে বিরত রাখা হবে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়।


উল্লেখ্য  এর আগেও র‌্যাগ ডে নিষিদ্ধ করেছিল ইডেন কলেজ প্রশাসন।

আরো পড়ুন