শিরোনাম :

  • বিদ্যুৎ স্বাভাবিক হতে সময় লাগবে ‘৮ থেকে ১০ ঘণ্টা’ ঢাকায় বিদ্যুৎ স্বাভাবিক ‘রাত ৮টার মধ্যে, চট্টগ্রামে ৯টায়’দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুমআফগান ক্রিকেট বোর্ডের সিইওকে বিদায় দিল তালেবান
ডিআইইউতে রাজনীতি বন্ধের নির্দেশনা
ডিআইইউ প্রতিনিধি :
০৮ সেপ্টেম্বর, ২০২২ ১৮:৪৭:১৩
প্রিন্টঅ-অ+

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে  (ডিআইইউ) রাজনীতি  বন্ধের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর ) বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার অধ্যাপক রফিকুল ইসলাম ও ভারপ্রাপ্ত প্রক্টর মোঃ আবু তারেক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ক্লাব, সংগঠন, মুক্তচিন্তা ও বুদ্ধিবৃত্তির চর্চা এবং মুক্তিযুদ্ধের পক্ষের চেতনাকে গভীরভাবে বিশ্বাস করে। বিশ্ববিদ্যালয়ে ভর্তির শর্তানুযায়ী ক্যাম্পাসে কোন রাজনীতি করা যাবে না জেনে শিক্ষার্থীরা ভর্তি হয়েছে। বেশিরভাগ শিক্ষার্থী ক্যাম্পাসে ছাত্র-রাজনীতির বিপক্ষে। ৮ আগষ্ট, ২০২২ইং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে অনুষ্ঠিত সভায় সকল শিক্ষক ক্যাম্পাস অঙ্গনে ছাত্র-রাজনীতির বিপক্ষে মতামত প্রদান করেছেন। এমতাবস্থায়, ইউনিভার্সিটির ক্যাম্পাস সীমানায় শিক্ষার্থীদের কোন প্রকার রাজনৈতিক কার্যক্রম না করার জন্য নির্দেশ দেয়া গেল। 


বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, কর্তৃপক্ষের অনুমোদন ব্যাতিত ঢাকা ইন্ট্যারন্যাশনাল ইউনিভার্সিটির নাম, লোগো ও চিহ্ন ব্যবহার করে ক্যাম্পাসের ভিতর-বাহিরে অথবা সোস্যাল মিডিয়ায় কিংবা অন্য কোথাও কোন প্রোগ্রাম/কার্যক্রম পরিচালনা/প্রচার করা যাবে না। 


এ বিষয়ে বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত প্রক্টর আবু তারেকের সাথে যোগাযোগ  করা হলে তিনি আমার বার্তা কে বলেন, এটি কোন একক সিদ্ধান্ত নয় সকলের সামগ্রিক মতামতের উপর ভিত্তি করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরো পড়ুন