শিরোনাম :

  • রাজধানীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
বিশ্ববিদ্যালয়ের জমি দখল করে স্থাপনা নির্মানের প্রতিবাদ
অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটির শিক্ষার্থীদের মানববন্ধন
নিজস্ব প্রতিবেদক :
১৮ সেপ্টেম্বর, ২০২২ ১৯:৪২:১৮
প্রিন্টঅ-অ+

অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজির নামে সরকারি বরাদ্দকৃত জমি অবৈধ দখল ও স্থাপনা নির্মাণের প্রতিবাদে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। রোববার সকালে রাজধানীর উত্তরা ১৫ নম্বর সেক্টরে মানববন্ধন অনুষ্ঠিত হয়। 


বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. আব্দুল কাইউম সরদার সাংবাদিকদের বলেন, বিশ্ববিদ্যালয়ের জন্য সরকারি বরাদ্দকৃত জমিতে রাতের আধাঁরে সীমানা প্রাচীর নির্মাণ করে স্থানীয়রা। পরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জমি বুঝিয়ে দেয়ার সময় স্থানীয় কাউন্সিলর বাধা প্রদান করেন। এসময় বিশ্ববিদ্যালয়গামী শিক্ষার্থীদের যাতায়াতের পথে বিভিন্নভাবে ভয়ভীতি দেখান বলে জানান তারা। এ বিষয়ে তুরাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।


মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ভূমি দখল ও স্থাপনা নির্মাণের ফলে খেলার মাঠে জলাবদ্ধতা সৃষ্টি হয়। এমনকি সামান্য বৃষ্টিতেই ক্লাসরুমে পানি প্রবেশ করে। বেশ কিছুদিন থেকে স্থানীয়দের হুমকিতে আমরা আতঙ্কে আছি।


গত বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয়ের জমি দখল ও স্থাপনা নির্মাণ করেন স্থানীয় প্রভাবশালী কাজী ঝন্টু। পরে শিক্ষক, শিক্ষার্থী ও উপাচার্য বাধা দিলেও নির্মাণ কাজ চালিয়ে যান তিনি। রোববার ক্যান্টনমেন্ট সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) কাউছার হামিদ ও তুরাগ থানা পুলিশের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জমি বুঝিয়ে দেয় প্রশাসন। 


 

আরো পড়ুন