শিরোনাম :

  • আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী ২০১৮ সালে ২ কোটি ৯০ লাখ শিশুর জন্ম সংঘাতময় এলাকায় : ইউনিসেফ হাতিরঝিলে ভেসে উঠলো মরদেহ পেছাল ব্রাজিল-বাংলাদেশ, অপরিবর্তিত আর্জেন্টিনা কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতির বিরুদ্ধে দুই মামলা
অস্ট্রেলিয়ায় গ্রেপ্তার মোমেনা তোশকে ছুরি মেরে অনুশীলন করেন
০৩ মে, ২০১৮ ১২:৫৯:২৭
প্রিন্টঅ-অ+


অস্ট্রেলিয়ায় সন্ত্রাসবাদের অভিযোগে গ্রেপ্তার বাংলাদেশি শিক্ষার্থী মোমেনা সোমা ছুরি মারার অনুশীলন করেছিলেন তোশকে ছুরি মেরে। আদালতে তাঁর বিরুদ্ধে বিচার কার্যক্রমের শুনানিতে এ কথা বলা হয়েছে।

গত ৯ ফেব্রুয়ারি মেলবোর্নের একটি বাড়িতে এক ব্যক্তিকে ছুরিকাঘাত করার অভিযোগে মোমেনাকে গ্রেপ্তার করা হয়। দেশটির পুলিশ তখন জানায়, মোমেনা আইএসের মতাদর্শে উদ্বুদ্ধ হয়ে ওই হামলা চালান। এর আট দিন আগে তিনি অস্ট্রেলিয়ায় যান।

গতকাল বুধবার দ্য অস্ট্রেলিয়ান পত্রিকার প্রতিবেদন অনুযায়ী, শুনানির সময় বিচারক চার্লি রোজেনজগ বলেন, মোমেনা বাংলাদেশ থেকে যাওয়ার পর যে পরিবারে ছিলেন তারা তাঁর আচরণ নিয়ে সমস্যায় পড়ে। সেখানে মোমেনা তোশকে ছুরি মেরে ছুরি চালানোর অনুশীলন করেন। এতে ভয় পেয়ে যায় ওই পরিবার। তখন যাদের মাধ্যমে মোমেনা ওই পরিবারের সঙ্গে থাকার সুযোগ পেয়েছিল তাদের কাছে যায় পরিবারটি। জানায়, তারা মোমেনাকে আর রাখতে চায় না।

মোমেনার আইনজীবী গুলিয়াম বালিন আদালতকে বলেন, তাঁর মক্কেল এ কথা স্বীকার করেছেন। তবে এর মাধ্যমে এটা প্রমাণিত হয় না যে তিনি সরকারকে ভয় দেখাতে বা বাধ্য করার উদ্দেশ্য নিয়ে তা করেছেন।



আমার বার্তা/০৩মে ২০১৮/জাকিয়া


আরো পড়ুন