শিরোনাম :

  • তিন অতিরিক্ত এসপিসহ সাত এএসপিকে বদলি বিশ্ব মানবাধিকার দিবস আজ এনআরসির বিরুদ্ধে জোট বাঁধার আহ্বান মমতার ধর্ষক রাম রহিমের সঙ্গে দেখা করলেন হানিপ্রীত
ভার্জিনিয়ার আরলিংটনে শুরু হচ্ছে “প্রিয়বাংলা পথমেলা- ২০১৯”
মল্লিকা খান, ভার্জিনিয়া থেকে:
১৪ সেপ্টেম্বর, ২০১৯ ২১:৪৯:৫৪
প্রিন্টঅ-অ+


আগামী ২১ সেপ্টেম্বর ভার্জিনিয়ার আরলিংটনের ৮৮০ নম্বর স্ট্রীটে আবারও অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রিয় বাংলা মাল্টি কালচার স্ট্রিট ফেস্টিভাল ২০১৯।সেদিন সকাল ১১ থেকে সন্ধ্যা ৭:৩০ পর্যন্ত চলবে এই আয়োজনের পুরো কর্মযজ্ঞ। সেখানে বাংলাদেশ ছাড়াও বিভিন্ন দেশ অংশগ্রহণ করবে।



এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন আরলিংটনের কান্ট্রি বোর্ডের চেয়ারম্যান ক্রিষ্ট্রিয়ান ডোর্সে এবং একই বোর্ডের দুই সদস্য কেটি ক্রিষ্টল ও ম্যাট দ্য ফেরান্তি।



ইতোমধ্যে এই আয়োজনকে সবার মাঝে ছড়িয়ে দিতে রমনা বটমূলের মত করে ঐতিহ্যবাহী সেই সূর্য উঠার প্রারম্ভে বর্ণাঢ্য র‍্যালি ও শিশু শিল্পীদের নিয়ে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করবেন বলে জানান আয়োজকরা। একইসঙ্গে প্রিয় বাংলা পথমেলার আয়োজকদের পক্ষ থেকে বাংলা ভাষাভাষী সকলকে এই আয়োজনে অংশগ্রহণ করতে অনুরোধ করা হয়েছপ্রতিবারের মতো সারা দিনব্যাপী অনুষ্ঠানমালায় থাকআগামী ২১ সেপ্টেম্বর ভার্জিনিয়ার আরলিংটনের ৮৮০ নম্বর স্ট্রীটে আবারও অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রিয় বাংলা মাল্টি কালচার স্ট্রিট ফেস্টিভাল ২০১৯ ।  সেদিন সকাল ১১ থেকে সন্ধ্যা ৭:৩০ পর্যন্ত চলবে এই আয়োজনের পুরো কর্মযজ্ঞ।  সেখানে বাংলাদেশ ছাড়াও বিভিন্ন দেশ অংশগ্রহণ করবে।তে প্রধান অতিথি হিসেবে থাকবেন আরলিংটনের কান্ট্রি বোর্ডের চেয়ারম্যান ক্রিষ্ট্রিয়ান ডোর্সে এবং একই বোর্ডের দুই সদস্য কেটি ক্রিষ্টল ও ম্যাট দ্য ফেরান্তি।

ইতোমধ্যে এই আয়োজনকে সবার মাঝে ছড়িয়ে দিতে রমনা বটমূলের মত করে ঐতিহ্যবাহী সেই সূর্য উঠার প্রারম্ভে বর্ণাঢ্য র‍্যালি ও শিশু শিল্পীদের নিয়ে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করবেন বলে জানান আয়োজকরা। একইসঙ্গে প্রিয় বাংলা পথমেলার আয়োজকদের পক্ষ থেকে বাংলা ভাষাভাষী সকলকে এই আয়োজনে অংশগ্রহণ করতে অনুরোধ করা হয়েছে।


প্রতিবারের মতো সারা দিনব্যাপী অনুষ্ঠানমালায় থাকবে নাচ-গান, দলীয় যন্ত্রসংগীত, আবৃত্তিসহ নানা আয়োজন।বাংলাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী কনক চাঁপাসহ স্থানীয় প্রবাসী শিল্পীদের নাচে গানে মুখরিত থাকবে বাঙ্গালির ঐতিহ্যবাহী এই প্রাণের মেলা।


একইসাথে সার্বিক সহযোগিতায় আছেন ফামাক্যাশ, পিপল টেক, মাস মিউচুয়াল, কাবাব কিং এবং দেশি বাজার। মিডিয়া তত্ত্বাবধানে নিউজ বিডি ইউএস, নিউজ বাংলা, বাংলাদেশি ওয়াশিংটন বাংলা।


উল্লেখ্য যুক্তরাষ্ট্রে বাঙালি কমিউনিটিতে অসামান্য অবদানের জন্য বাংলাদেশের এক ঝাঁক মেধাবী তরুণদের সংগঠন ‘প্রিয় বাংলা’কে বিশেষ স্বীকৃতি দিয়েছে কমনওয়েলথ অব ভার্জিনিয়া। সম্প্রতি কমন অয়েলথ অব ভার্জিনিয়ার প্রধান Terence R. McAuliffe এ স্বীকৃতি দিয়েছেন।


তিনি স্বীকৃতি সনদে উল্লেখ করেন, কমন অয়েলথ অব ভার্জিনিয়া প্রিয় বাংলা পথমেলাকে অফিসিয়ালি ভার্জিনিয়ার ‘বাঙালি উৎসব’ হিসেবে স্বীকৃতি দিচ্ছে। সাংস্কৃতিক বৈচিত্র্যে পথমেলার অবদান স্বীকৃতি পত্রে ভার্জিনিয়ার সকল শ্রেণির মানুষকে পথমেলায় সক্রিয় অংশগ্রণ আহ্বান জানানো হয়েছে।বে নাচ-গান, দলীয় যন্ত্রসংগীত, আবৃত্তিসহ নানা আয়োজন।



বাংলাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী কনক চাঁপাসহ স্থানীয় প্রবাসী শিল্পীদের নাচে গানে মুখরিত থাকবে বাঙ্গালির ঐতিহ্যবাহী এই প্রাণের মেলা।একইসাথে সার্বিক সহযোগিতায় আছেন ফামাক্যাশ, পিপল টেক, মাস মিউচুয়াল, কাবাব কিং এবং দেশি বাজার।


মিডিয়া তত্ত্বাবধানে নিউজ বিডি ইউএস, নিউজ বাংলা, বাংলাদেশি ওয়াশিংটন বাংলা।উল্লেখ্য যুক্তরাষ্ট্রে বাঙালি কমিউনিটিতে অসামান্য অবদানের জন্য বাংলাদেশের এক ঝাঁক মেধাবী তরুণদের সংগঠন ‘প্রিয় বাংলা’কে বিশেষ স্বীকৃতি দিয়েছে কমনওয়েলথ অব ভার্জিনিয়া। সম্প্রতি কমন অয়েলথ অব ভার্জিনিয়ার প্রধান Terence R. McAuliffe এ স্বীকৃতি দিয়েছেন।


তিনি স্বীকৃতি সনদে উল্লেখ করেন, কমন অয়েলথ অব ভার্জিনিয়া প্রিয় বাংলা পথমেলাকে অফিসিয়ালি ভার্জিনিয়ার ‘বাঙালি উৎসব’ হিসেবে স্বীকৃতি দিচ্ছে। সাংস্কৃতিক বৈচিত্র্যে পথমেলার অবদান স্বীকৃতি পত্রে ভার্জিনিয়ার সকল শ্রেণির মানুষকে পথমেলায় সক্রিয় অংশগ্রণ আহ্বান জানানো হয়েছে।


 

আরো পড়ুন