শিরোনাম :

  • আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী ২০১৮ সালে ২ কোটি ৯০ লাখ শিশুর জন্ম সংঘাতময় এলাকায় : ইউনিসেফ হাতিরঝিলে ভেসে উঠলো মরদেহ পেছাল ব্রাজিল-বাংলাদেশ, অপরিবর্তিত আর্জেন্টিনা কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতির বিরুদ্ধে দুই মামলা
বড় পরিসরে কিছু কাজ নিয়ে শিগগিরই ফিরবো : মাহফুজ আহমেদ
বিনোদন ডেস্ক :
২১ মে, ২০১৯ ১৪:৩০:১১
প্রিন্টঅ-অ+


এক সময় টেলিভিশনের পর্দায় চোখ রাখলেই যেই প্রিয় মুখগুলোর দেখা মিলতো সব সময় তাদের ভেতর অন্যতম একজন ছিলেন মাহফুজ আহমেদ। শুধু নাটকের অভিনয়েই নয়, বিজ্ঞাপন চিত্রের মডেল হিসেবেও দেখা মিলতো তার। ছোট পর্দার প্রিয় এই মানুষটি পরে সিনেমাতেও অভিনয় করেছেন। বড়পর্দাতেও নিজেকে প্রমাণ করেছেন কয়েকবার। পরিচালনাও করছেন। তৈরি করছেন বিজ্ঞাপনচিত্র।

এক সময় যাকে ঘিরে চ্যানেলে চ্যানেলে ঈদের বিশেষ আয়োজন হতো। ডজন ডজন ঈদের বিশেষ নাটকে দেখা মিলতো যার। সেই মাহফুজ আহমেদকে ঈদের বিশেষ নাটকেও এখন দেখা যায় কম।

এবার ঈদেও একটি মাত্র টেলিছবিতে অভিনয় করেছেন মাহফুজ আহমেদ। সেটাও কাছের বন্ধু চয়নিকা চৌধুরীর পরিচালনায়। ফারিয়া হোসেন রচিত এই টেলিছবিটির নাম ‘তোমারই প্রেমে প্রতিদিন’। এখানে মাহফুজ আহমেদের বিপরীতে অভিনয় করেছেন মেহজাচিন চৌধুরী। এতে আরও অভিনয় করেছেন ডলি জহুর।

ঈদের তৃতীয় দিন দুপুর আড়াইটায় চ্যালেন আইতে প্রচার হবে টেলিছবিটি। প্রিয় দুই শিল্পী বাপ্পা মজুমদার ও ফাহমিদা নবীর গাওয়া একটি গানও থাকছে এই টেলিছবিতে।

টেলিছবিটি নিয়ে মাহফুজ আহমেদ বলেন,‘ঈদে একটাই কাজ করেছি। চয়নিকা চৌধুরীর পরিচালনায় ফারিয়া হোসেন রচিত এই টেলিছবিটির শুটিং শেষ হয়ে গেছে। এখানে আমার বিপরীতে অভিনয় করেছে মেহজাবিন। আপাতত আর কোনো কাজ করছি না।’

অনেক দিন থেকেই নিভৃতে সময় কাটাচ্ছেন মাহফুজ আহমেদ। এই বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘ভেবে চিন্তে কাজ করছি। সময় নিচ্ছি। বড় পরিসরে কিছু কাজ নিয়ে শিগগিরই ফিরবো। নতুন কাজ নিয়ে তখনই জানাবো। এর বেশি কিছু বলা ঠিক হবে না এখন। কাজ হলে তখন সবাই জানবে।’

উল্লেখ্য, নব্বই এর দশক থেকে কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের অনুপ্রেরণায় মাহফুজ আহমেদ অভিনয় জীবন শুরু করেন। হুমায়ুন আহমেদের ‘শ্রাবণ মেঘের দিন, ‘দুই দুয়ারী, মহাম্মদ হান্নানের ‘ভালবাসি তোমাকে, ‘চাষী নজরুল ইসলামের ‘মেঘের পরে মেঘ’, নার্গিস আক্তারের ‘চার সতিনের ঘর’ ও তৌকির আহমেদের ‘জয়যাত্রা’ চলচ্চিত্রে অভিনয় করেছেন। নিজের প্রযোজিত জিরো ডিগ্রি সিনেমাতে অভিনয় করেছেন ২০১৫ সালে। এখন নতুন চমক দেখানোর অপেক্ষায় তিনি।



আমার বার্তা/২১ মে ২০১৯/জহির


আরো পড়ুন