শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
বিশ্বকাপে প্রশংসিত জয়া ক্রিকেট খেলতে গিয়ে সমালোচিত
বিনোদন ডেস্ক :
৩০ মে, ২০১৯ ১৫:০০:০৭
প্রিন্টঅ-অ+


বিমানযাত্রার ছবি দেখেই শুরু হয়েছিলো অভিনেত্রী জয়া আহসানের ইংল্যান্ড যাত্রা নিয়ে আলোচনা। কেন যাচ্ছেন তিনি? শুটিং নাকি দলের খেলা দেখতে?

অবশেষে সেই আলোচনার রহস্য কাটলো। জয়াকে দেখা গেল লন্ডনে বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে। তার সঙ্গে ছিলেন ক্রিকেটার আবদুর রাজ্জাকও।

সেখানে তাকে দেখতে পেয়ে উচ্ছ্বসিত তার ভক্ত অনুরাগীরা। দেশের প্রতিনিধি হিসেবে আন্তর্জাতিক অঙ্গনে প্রিয় তারকাকে দেখতে পেয়ে অভিনন্দিত করেছেন তারা। জয়া নিজেও ক্রিকেটের বিশ্বকাপের উদ্বোধনীর মঞ্চে থাকতে পেরে আনন্দিত। বাংলাদেশ ক্রিকেটের প্রতিনিধি হতে পেরে গর্বও প্রকাশ করেছেন তিনি।

এবার বিশ্বকাপ ক্রিকেটে অংশ নেওয়া সব কটি দেশ থেকে একজন স্পোর্টস ব্যক্তিত্ব আর খেলার বাইরের একজনকে আমন্ত্রণ জানানো হয়। সেই ভাবনা থেকে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের আমন্ত্রণে উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন জয়া আহসান।

বিশ্বকাপ শুরুর আগের দিন লন্ডনের বাকিংহাম প্যালেসের সামনের সড়ক ‘দ্য মলে’ অনুষ্ঠানটি শুরু হয় বাংলাদেশ সময় রাত ১০টায়। সেখানে প্রতিটি দেশের প্রতিনিধি সেলিব্রিটি ক্রিকেট খেলায় অংশ নেন।

৬০ সেকেন্ডের এই চ্যালেঞ্জে জয়ী হয় ইংল্যান্ড। কেভিন পিটারসেনকে নিয়ে ৭৪ রান ঝুলিতে ভরে ব্রিটিশরা। অস্ট্রেলিয়ার ব্রেট লিরা করেন ৬৯ রান। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ভিভ রিচার্ডস এবং স্প্রিন্টার ব্লেক করেন ৪৭ রান। তবে এক্ষেত্রে ভারতের প্রতিনিধি অনিল কুম্বলে ও ফারহান আখতার হতাশই করেন। নির্ধারিত সময়ে তাদের সংগ্রহ মাত্র ১৯ রান।

বাংলাদেশের হয়ে চ্যালেঞ্জে অংশ নেন সাবেক ক্রিকেটার আবদুর রাজ্জাক এবং অভিনেত্রী জয়া আহসান। তারা দু’জন মিলে করেন মাত্র ২২ রান। আর এ নিয়ে সমালোচনার মুখে পড়েছেন অভিনেত্রী জয়া।

সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই জয়াকে নিয়ে ট্রল করছেন। কারণ প্রতিনিধি হিসেবে ক্রিকেট খেলতে নেমে একটি বলও ব্যাট দিয়ে ছুঁতে পারেননি এই অভিনেত্রী। সেজন্য তাকে নিয়ে চলছে তীব্র সমালোচনা।



আমার বার্তা/৩০ মে ২০১৯/জহির


আরো পড়ুন