শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
ট্রেলারেই খেলা জমিয়ে দিলো নোলক
বিনোদন ডেস্ক :
০৩ জুন, ২০১৯ ১১:১৪:২৭
প্রিন্টঅ-অ+


বিশাল আয়োজনে মহরতে যাত্রা শুরু করে ‘নোলক’ সিনেমাটি। এতে ৫০ লাখ টাকায় চুক্তিবদ্ধ হয়ে হৈ চৈ ফেলে দেন চিত্রনায়ক শাকিব খান। এখন পর্যন্ত তার ক্যারিয়ারের সেরা পারিশ্রমিক এটি।

ছবিতে শাকিবের বিপরীতে জুটি বাঁধেন ‘বিজলী’গার্ল খ্যাত ববি হক। এই জুটিকে নিয়ে তৈরি ছবিটি নানা চড়াই-উৎরাই পেরিয়ে, ঘটনা-অঘটনার জন্ম দিয়ে এখন মুক্তির অপেক্ষায়। আসছে রোজা ঈদে ছবিটি মুক্তি পাবে প্রায় ৮০টির মতো হলে।

মুক্তির আগে আগে জোর প্রচারণায় নেমেছে ‘নোলক’ ছবির টিম। তার অংশ হিসেবে প্রকাশ হয়েছে টিজার ও গান। সেগুলো আলোচিত হয়েছে, ঝড় তুলেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এবারে এলো ছবিটির ট্রেলার। আজ রোববার, ২ জুন দুপুরে প্রকাশ হওয়া ২ মিনিট ৪২ সেকেন্ডের ট্রেলার মুগ্ধতা ছড়িয়েছে। সেখানে ফেরারি ফরহাদের মৌলিক গল্পের জমাট চিত্রনাট্যে দুই বাংলার জনপ্রিয় তারকাদের উপস্থিতি ছবিটি নিয়ে কৌতুহল জাগিয়েছে।

রঙিন ঝকঝকে ফ্রেমে পরিপাটি সংলাপ, রামুজি ফিল্ম সিটির মনোরম সব লোকেশনে জমজমাট একটি ঈদের মশলাদার ছবির আভাস মিলেছে। বংশের অহংকার ও পতন, ভাইয়ে ভাইয়ে আধিপত্য নিয়ে দ্বন্দ্ব-শক্তি পরীক্ষার ভিড়ে দুটি নিষ্পাপ হৃদয়ের ভালোবাসার অনিশ্চিত এক যাত্রার চিত্র ফুটে উঠবে ‘নোলক’ ছবিতে।

এখানে শাওন নামে রয়েছেন শাকিব খান। আর তার বিপরীতে কাজলা নামের ববি।

পরিবারের ঐতিহ্যবাহী একটি নোলক নিয়ে কাহিনি এগিয়ে চলবে দুই ভাইয়ের রেষারেষিতে। যেখানে তারিক আনাম খান বড় ভাই ও কলকাতার রজতাভ দত্ত অভিনয় করেছেন ছোট ভাইয়ের চরিত্রে।

দেশের জনপ্রিয় জুটি ওমর সানী ও মৌসুমীকে দেখা যাবে দুই ভাইয়ের মামলা চালানো দুই উকিলের চরিত্রে।

নোলক-এর কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন ফেরারি ফরহাদ। এতে শাকিব খান ও ববি ছড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন তারিক আনাম খান, নিমা রহমান, শহীদুল আলম সাচ্চু, ওমরসানি, মৌসুমী, রেবেকা, রজতাভ দত্ত ও সুপ্রিয় দত্ত প্রমুখ। সিনেমাটি প্রযোজনা করেছে বি হ্যাপি এন্টারটেইনমেন্ট।

এদিকে ঈদে নিজের প্রযোজিত ছবি নিয়ে আসছেন শাকিব খান। সেই ছবির বিপরীতে দাঁড়িয়ে তিনি ‘নোলক’-কে এড়িয়ে চলছেন প্রকাশ্যেই। প্রযোজক শাকিব যেন নায়ক শাকিবের প্রতিপক্ষ বনে গেছেন।

বেশ কিছু সাক্ষাতকারে দাবি করেছেন, ঈদে মুক্তির উপযুক্ত ছবি নয় ‘নোলক’। ফেসবুকে পেজ থেকে ঘোষণাও দিয়েছেন তার প্রযোজিত ছবি ছাড়া আর কোনো ছবির প্রচার করবেন না এই ঈদে।

সেই ঘোষণার পর শাকিবের ভক্তরাও ‘নোলক’ নিয়ে সমালোচনায় মুখর হয়ে উঠেছে। অনেকে ‘নোলক’ বর্জনেরও ডাক দিয়েছে।

মজার ব্যাপার হলো কদিন আগেও যারা প্রিয় নায়কের সর্বোচ্চ পারিশ্রমিকের সিনেমা ‘নোলক’ নিয়ে মাতামাতি করেছেন, মৌলিক গল্পে দারুণ লুকে ‘নোলক’ শাকিব খানকে বিরাট সাফল্য এনে দেবে বলে দাবি করেছেন তারাই এখন ‘নোলক’ নিয়ে সমালোচনায় মুখর!

নিজেদের ভালো মন্দ ভাবনাকে বিসর্জন দিয়ে অন্ধের মতো তারা নিজেদের রুচিকে পরিচালিত করছেন অন্যের প্রভাবে। প্রিয় নায়কের প্রযোজিত ছবিটির পক্ষে দাঁড়াতে গিয়ে তারা সামাজিক যোগাযোগ মাধ্যমকে ‘নোলক’ বর্জনের প্লাটফর্মও বানিয়েছেন।

‘নোলক’ না শাকিবের প্রযোজিত ছবি? কে এগিয়ে থাকবে সে জবাব সময়ের কাছে। আপাতত ট্রেলারে গল্প, সংলাপ, অভিনয়, নির্মাণ, গান, তারকা উপস্থিতি, লোকেশন, কালার গ্রেডিংয়ের ঝলক দেখে বলা যায় প্রেম-সংঘাতে ভরপুর মশলাদার সিনেমা হিসেবে ঈদের বাজারে আধিপত্য বজায় রাখার খেলা জমিয়ে দিলো ‘নোলক’।



আমার বার্তা/০৩ জুন ২০১৯/রিফাত


আরো পড়ুন