শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
বদলে গেছেন ফারিয়া শাহরিন
০৯ এপ্রিল, ২০২২ ১২:২৫:৫৬
প্রিন্টঅ-অ+

কিছুদিন আগেও যখন ফারিয়া উচ্চশিক্ষার জন্য দেশের বাইরে ছিলেন, তখনও তিনি অভিনয়ে সিরিয়াস ছিলেন না। যে কারণে তার অভিনীত নাটকের সংখ্যা তার দর্শক ভক্তের প্রত্যাশা অনুযায়ী অনেক কম। দেশের বাইরে যখন তার ভক্তরা তহার নাটক দেখতে চাইতেন, তখন তিনি খুব বেশি নাটক পেতেন না ইউটিউবে।


পরবর্তীতে দেশে আসার পর কীভাবে নতুন করে কাজ শুরু করবেন, এমতাবস্থায় যখন অন্ধকার দেখছিলেন ঠিক সেই সময়ই তিনি ধ্রæব টিভিতে প্রচার চলতি কাজল আরেফীন অমি পরিচালিত ‘ব্যাচেলর পয়েন্ট’ ধারাবাহিক নাটকে অন্তরা চরিত্রে অভিনয় করে দারুণ সাড়া ফেলেন। ফারিয়া শাহরিন অনুভব করলেন যে অভিনয়টা তাকে সিরিয়াসলিই করতে হবে এবং তা মন দিয়েই করতে হবে।


লাক্স থেকে বের হবার পর বাংলালিংকের একটি বিজ্ঞাপনে মডেল হয়েই তিনি দারুণ জনপ্রিয়তা পেয়েছিলেন। সেই সময় তার মনে হয়েছিলো অনেক কাজ করার কীইবা দরকার, অনেক জনপ্রিয়তারই কী দরকার। যে কারণে নাটকে তিনি খুব কম কাজ করছিলেন। কিন্তু এই সময়ে এসে ফারিয়া শাহরিন নিজেকে বদলেছেন। এখন তিনি অভিনয়টাকে ভীষণ ভালোবাসেন, ভীষণ আন্তরিকতা নিয়ে ভালোবেসে অভিনয় করার চেষ্টা করেন। ঠিক তেমনি একটি ভালোলাগার কাজ সাগর জাহানের আগামী ঈদের সাত পর্বের ধারাবাহিক নাটক ‘টেক্কা’। এটি রচনা করেছেন সাগর জাহান নিজেই। এরইমধ্যে নাটকটির কাজ শেষ করেছেন ফারিয়া। 


ফারিয়া বলেন, ‘সাগর জাহান ভাই বাংলাদেশের নাট্যাঙ্গনের অন্যতম সেরা একজন পরিচালক। অনেক আগে থেকেই তার পরিচালনায় কাজ করার কথা হচ্ছিলো। অবশেষে সৌভাগ্য হলো তার পরিচালনায় কাজ করার। আমি মনেকরি একজন ভালো পরিচালক হবার আগে একজন ভালো মানুষ হওয়া জরুরী। তিনি সত্যিকার অর্থেই একজন ভালো মানুষ। আমার অভিনয় জীবনে অনেক পরিচালকের সঙ্গেই কাজ করেছি।


কিন্তু এতো ঠাÐা মাথার নির্মাতা আমি খুউব কম দেখেছি। টেক্কা মূলত অ্যাকশান টাইপের ভিন্ন ধরনের গল্পের নাটক। আমি খুব আশাবাদী নাটকটি নিয়ে। আর আমি ভালো গল্পের নাটকে কাজ করতে চাই, আমি ভিউ চাইনা।’ 

আরো পড়ুন