শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
বীরাঙ্গনা সাবিত্রী তিনি
০৯ এপ্রিল, ২০২২ ১২:২৬:৪৮
প্রিন্টঅ-অ+

২০১৬ সালের সরকারি অনুদানের সিনেমা ‘সাবিত্রী’। সাবিত্রী একজন বীরাঙ্গনা। তাকে ঘিরেই মূলত ‘সাবিত্রী’ সিনেমার গল্প। এই সাবিত্রী চরিত্রেই নাম ভূমিকায় অভিনয় করেছেন চলচ্চিত্রের নন্দিত অভিনেত্রী নার্গিস। পান্থ প্রসাদের পরিচালনায় এরইমধ্যে সিনেমাটির কাজ শেষ করেছেন তিনি। 


সিনেমাটিকে অভিনয় প্রসঙ্গে নার্গিস বলেন, ‘মূলত আমার অভিনীত চরিত্রটিকে ঘিরেই এই সিনেমার গল্প। আমি একজন বীরাঙ্গনার চরিত্রে অভিনয় করেছি। মন উজার করে অভিনয় করেছি। এমন একটি চরিত্রে অভিনয় করে ভীষণ ভালোলেগেছে আমার। নির্মাতা অনেক যতœ নিয়ে সিনেমাটি নির্মাণ করেছেন। আমি খুউব আশাবাদী সিনেমাটি নিয়ে। এখন শুধু সিনেমাটির মুক্তির অপেক্ষায় আছি।’ 


নার্গিস জানান এই সিনেমাতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অনন্ত হীরা। একজন অ্যাডভোকেটের চরিত্রে অভিনয় করেছেন রোকেয়া প্রাচী। অভিনয় জীবনের দীর্ঘদিনের পথচলায় মাসুদ পথিক পরিচালিত ‘মায়া দ্য লস্ট মাদার’ সিনেমায় দুর্দান্ত অভিনয়ের জন্য তিনি প্রথমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভ‚ষিত হন। নার্গিসের এই চলচ্চিত্র পুরস্কার প্রাপ্তিতে তার আপন বড় বোন আরেক জীবন্ত কিংবদন্তী অভিনেত্রী আনোয়ারাও ভীষণ খুশী হয়েছিলেন। কারণ আনোয়ারা বহুবার রাষ্ট্রীয় সম্মাননায় ভূষিত হয়েছেন। কিন্তু নার্গিসের রাষ্ট্রীয় সম্মাননা পাওয়াই হচ্ছিলো না। এদিকে প্রথমবার রাষ্ট্রীয় সম্মাননা পাওয়ায় ‘মুক্তালয় নাট্যাঙ্গন’ তাদের দলের পঁচিশ পূর্তিতে নার্গিস’কে বিশেষ সম্মাননা ‘মুক্তালয় নাট্যাঙ্গন সম্মাননা ২০২১’-এ ভূষিত করেছে।


নার্গিস জানান, আরো একটি নতুন সিনেমাতে তার কাজ করার কথা রয়েছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে নির্মিত হবার কথা সে সিনেমাটি। কিন্তু এখনো সিনেমার শুটিং শুরু হয়নি বিধায় তিনি এ বিষয়ে বিস্তারিত তেমন কিছু বলতে পারেননি। 

আরো পড়ুন