শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
৯ টি ক্যাটাগরিতে আন্তর্জাতিক সম্মাননা
১০ এপ্রিল, ২০২২ ১২:১৬:৫৫
প্রিন্টঅ-অ+


মোঃ রবিউল সিকদার; এই প্রজন্মের একজন মেধাবী নাট্যনির্মাতা। সাধারণত তিনি জীবন ঘনিষ্ঠ গল্প নিয়ে নাটক শর্টফিল্ম নির্মাণ করে থাকেন। ঠিক তেমনি দুটি নাটক হচ্ছে ‘কাগজের মানুষ’ ও ‘সিএনজি ড্রাইভার’।


‘কাগজের মানুষর’র গল্প মাতিয়া বানু শুকুর এবং ‘সিএনজি ড্রাইভার’র গল্প মোঃ রবিউল সিকদারের নিজের। এরইমধ্যে ‘পুনে ইন্টারন্যাশনাল ফিল্ম ফ্যাস্টিভ্যাল ’ও ‘প্যারাডক্স ইন্টারন্যাশনাল ফিল্ম ফ্যাস্টিভ্যাল’-এ যথাক্রমে ‘কাগজের মানুষ’ ও ‘সিএনজি ড্্রাইভার’।


ভারতের ‘পুনে ফিল্ম ফ্যাস্টিভ্যাল’ থেকে রবিউল সিকদারের ‘কাগজের মানুষ’ নাটকটি শ্রেষ্ঠ অভিনেতা  (আব্দুন নূর সজল), শ্রেষ্ঠ অভিনেত্রী (সারিকা), শ্রেষ্ঠ সিনেমাটোগ্রাফার জুয়েল দাস, শ্রেষ্ঠ সম্পাদক মাতিয়া বানু শুকু ও শ্রেষ্ঠ পরিচালক হিসেবে মোঃ রবিউল সিকদার ভূষিত হয়েছেন। আবার ‘প্যারাডক্স ইন্টারন্যাশনাল ফিল্ম ফ্যাস্টিভ্যাল’-এ রবিউল সিকদারের নাটক ‘সিএনজি ড্রাইভার’ শ্রেষ্ঠ কাহিনীকার হিসেবে মোঃ রবিউল সিকদার, শ্রেষ্ঠ অভিনেত্রী শিল্পী সরকার অপু, শ্রেষ্ঠ সিনেমাটোগ্রাফার জুয়েল দাস ও শ্রেষ্ঠ সম্পাদক হিসেবে মিথা মামুন সম্মানায় ভূষিত হয়েছেন।


এরইমধ্যে দু’টো ফ্যাস্টিভ্যালেরই অ্যাওয়ার্ড ও সার্টিফিকেট ঢাকায় এসে পরিচালক মোঃ রবিউল সিকদারের হাতে এসে পৌঁছেছে। তিনিও যার যার হাতে সম্মাননা পৌঁছে দিয়েছেন। শুধু শিল্পী সরকার অপু কানাডাতে আছেন বিধায় তার পুরস্কারটি যতেœ নিজের কাছে রেখে দিয়েছেন।



 

আরো পড়ুন