শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
অন্যরকম অভিজ্ঞতায় ফারিণ
১৩ এপ্রিল, ২০২২ ১১:২৮:১৭
প্রিন্টঅ-অ+

ছোট পর্দার ব্যস্ততম অভিনেত্রী তাসনিয়া ফারিণ। স¤প্রতি ব্যতিক্রমী গল্পের একটি নাটকে অভিনয় করলেন। নাটকের নাম ‘আমার কেরানি বাবা’। এতে মা হারা মেয়ের চরিত্রে দেখা যাবে তাকে। আর তার বাবার চরিত্রে অভিনয় করেছেন খ্যাতিমান অভিনেতা ফজলুর রহমান বাবু। জানা যায়, এই নাটকের শুটিং করতে গিয়ে আবেগ হারিয়ে সত্যি সত্যিই কাঁদেন স্বয়ং এ অভিনেত্রী। ফারিণ বলেন, বাস্তবে বাবার প্রতি আমার দুর্বলতা আছে। টানা তিনদিন একসঙ্গে শুটিংয়ে চরিত্রের মধ্যে থাকার কারণে বাবু ভাইকে বাবার মতোই অনুভব হয়েছিল।


অভিনয়ে বাস্তব আবেগ নিয়ন্ত্রণ করতে না পারা প্রসঙ্গে ফারিণের ভাষ্য- গল্প, বাবু ভাইয়ের এক্সপ্রেশন সবকিছু মিলে আমি এমনভাবে চরিত্রটির সঙ্গে মিশে গিয়েছিলাম, নিজেকে নিয়ন্ত্রণ করতে পারিনি। দৃশ্য শেষ হওয়ার পরও আমি কাঁদছিলাম। এমন অভিজ্ঞতা এই প্রথম। পরে শুনেছি, যারা শুটিং দেখছিলেন তাদের চোখেও নাকি জল ছিল। বø্যাক অ্যান্ড হোয়াইট প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে এনটিভির জন্য ‘আমার কেরানি বাবা’ নির্মাণ করছেন শ্রাবণী ফেরদৌস।  


গল্পটি নি¤œ মধ্যবিত্ত পরিবারে একজন বাবা সৎ উপায়ে মা হারা মেয়েকে মানুষ করতে গিয়ে টানাপোড়েনের গল্প। পরিচালকের মতে, একটা ভালো কাজ করতে গেলে সময় লাগে। আমরা তিনদিনে কাজটা করেছি, হয়তো আরও একদিন বেশি করতে পারলে ভালো হতো। তবে আমরা সবাই আমাদের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করেছি একটা ভালো কাজ দেয়ার জন্য। দর্শক নিশ্চয়ই আলাদা একটি আমেজ পাবে গল্পে, চরিত্র ও নির্মাণে।

আরো পড়ুন