শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
ঈদ নাটকের গানে খায়রুল ওয়াসী
২৬ এপ্রিল, ২০২২ ১১:২৪:০৯
প্রিন্টঅ-অ+

আগামী ঈদে একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচারের জন্য নির্মিত হয়েছে নাটক ‘খোদা হাফেজ ঢাকা’। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন সিদ্দিকুর রহমান। এই নাটকেই ‘আমি বন্ধু তোর ছিলাম না’ শিরোনামের গান গেয়েছেন এই প্রজন্মের শ্রোতাপ্রিয় মেধাবী সঙ্গীতশিল্পী খায়রুল ওয়াসী। গানের কথা লিখেছেন তারেক বিন ফিরোজ, সুর সঙ্গীত করেছেন রানা আখন্দ। গেলো রোববার রাজধানীর নিকেতনের একটি স্টুডিওতে গানটির রেকর্ডিংয়ের কাজ সম্পন্ন হয়। 


গানটি প্রসঙ্গে খায়রুল ওয়াসী বলেন, ‘আলহামদুলিল্লাহ, গানটি খুব ভালো হয়েছে। সবমিলিয়ে বলা যায় দারুন একটি গান হয়েছে।’ ওয়াসী জানান এবারের ঈদেও জন্য তিনি ছয়টি নাটকের গান ও ব্যাকগ্রাউÐ মিউজিকের কাজ করছেন। নাটকগুলো নির্মাণ করেছেন সৈয়দ শাকিল, নাজমুল হাসান, সিদ্দিকুর রহমান ও ফাহিম হাসান মনির। ওয়াসী জানান, ইচ্ছে থাকলেও নাটকের কাজগুলোর জন্য তিনি এবারের ঈদে কোন টিভিতে সরাসরি গানের অনুষ্ঠানে অংশগ্রহন করতে পারছেন না। তাই যারা টিভিতে তার নিয়মিত গানের অনুষ্ঠান উপভোগ করেন, এবার মিস করবেন তারা।


তবে ওয়াসী জানান, ঈদের পর ঢাকার বাইরে স্টেজ শো’তে পারফর্ম করবেন তিনি। খায়রুল ওয়াসী’র গ্রামের বাড়ি ফরিদপুরের মধুখালী থানার জগন্নাথদী’তে। তার প্রিয় শিল্পী রুনা লায়লা। ওয়াসীর প্রথম  অ্যালবাম (ই-পি অ্যালবাম) তিনটি গানের সমন্বয়ে ধ্রæব মিউজিক স্টেশন থেকে প্রকাশিত হয়েছিলো। গানগুলো লিখেছিলেন তারেক আনন্দ ও সুর করেছিলেন ওয়াসী নিজেই। সিনেমাতে ওয়াসী প্রথম প্লে-ব্যাক করেন অরুন চৌধুরীর ‘আলতাবানু’ সিনেমায়।

আরো পড়ুন