শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
আজ থেকে ঈদের সিনেমা: শাকিব-পূজা ২-১ সিয়াম-বুবলী
০৩ মে, ২০২২ ১৩:৩৯:৫৪
প্রিন্টঅ-অ+


বহুকাল ধরেই ঈদের আনন্দে বিনোদনের দারুণ এক অনুষঙ্গ সিনেমা। ঈদ এলেই নতুন সিনেমা মুক্তির চল তাই অনেকদিনের। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। আজ ৩ মে ঈদুল ফিতর উপলক্ষে মুক্তি পাচ্ছে তিনটি সিনেমা।

যার মধ্যে ‘গলুুই’সহ ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খানের আছে দুটি সিনেমা। আরেক সিনেমা ‘শান’র নায়ক সিয়াম আহমেদ।

এই তিন ছবির মধ্যে ‘গলুই’ ও ‘শান’র নায়িকা পূজা চেরী। নতুন প্রজন্মের এই নায়িকার ক্যারিয়ারে এবারের ঈদ তাই স্পেশাল হয়ে ধরা দিচ্ছে। নিজের দুটি ছবির প্রচারণাতেই ব্যস্ত রয়েছেন তিনি।

তিন ছবির মধ্যে সরকারি অনুদানে নির্মিত হয়েছে ‘গলুই’। গ্রামীণ প্রেক্ষাপটে নির্মিত এ ছবিতে গ্রামবাংলার ঐতিহ্যবাহী বিভিন্ন অনুষঙ্গ তুলে ধরা হয়েছে। সেই সঙ্গে একটি সহজ-সরল প্রেম কাহিনি। এতে শাকিব অভিনয় করেছেন লালু চরিত্রে, আর পূজা আছেন মালার ভূমিকায়। তাদের সঙ্গে আরও অভিনয় করেছেন আজিজুল হাকিম, সুচরিতা, আলী রাজ, সমু চৌধুরী প্রমুখ।

সরকারি অনুদানের পাশাপাশি সিনেমাটির সহ-প্রযোজনায় আছেন খোরশেদ আলম খসরু। এটি মুক্তি পাচ্ছে ২৮ হলে।

সত্য ঘটনা অবলম্বনে পুলিশি অ্যাকশন থ্রিলার গল্পের ‘শান’ ৩৪টি হলে মুক্তি পাচ্ছে। এই তথ্য নিশ্চিত করেছেন ছবির পরিচালক এম রাহিম। পরিচালক জানান, শান সব সিনেপ্লেক্সসহ দেশের বিভাগীয় শহরের সব বড় বড় হলে মুক্তি পাচ্ছে। এখন পর্যন্ত হল সংখ্যা ৩৪টি। তবে ঈদের আগে আরও দুই একটি বাড়তে পারে। এ সিনেমায় জুটি হয়েছেন সিয়াম ও পূজা।

এছাড়াও এবার ঈদে মুক্তি পাবে ‘বিদ্রোহী’ নামের একটি সিনেমা। শাকিবের সঙ্গে এর নায়িকা বুবলী। ‘বড্ড ভালোবাসি’ নামের একটি ছবিও আছে ঈদের সিনেমা হিসেবে মুক্তির মিছিলে।


আরো পড়ুন