শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
‘গলুই’ দেখতে পুরো পরিবার নিয়ে দর্শক আসছেন, এটাই বড় প্রাপ্তি -এস এ হক অলিক
১৪ মে, ২০২২ ১৩:৩৯:২৩
প্রিন্টঅ-অ+


গুণী নির্মাতা এস এ হক অলীক। তার পরিচালিত ‘গলুই’ ছবিটি এবারের ঈদে মুক্তি পেয়েছে। শাকিব খান ও পূজা চেরি অভিনীত এ ছবিটি এরইমধ্যে বেশ ভালো দর্শকপ্রিয়তা পেয়েছে। শাকিব খানের আরেক ছবি ‘বিদ্রোহী’ ও সিয়াম-পূজার ‘শান’ মুক্তি পেয়েছে ‘গলুই’ এর সঙ্গে। এ দুই ছবির সঙ্গে প্রতিদ্বন্দিতা করে ‘গলুই’ দর্শকপ্রিয়তায় এগিয়ে যাচ্ছে দেশব্যাপি। সব মিলিয়ে সারা দেশ থেকে দর্শক সাড়া আসলে কেমন পাচ্ছেন? এস এ হক অলিক মানবজমিনকে বলেন, আমি নিজ চোখে যা দেখেছি সেটাই বলতে চাই। আমি দেখেছি ঢাকা ও এর বাইরের বিভিন্ন হলে পরিবার নিয়ে দর্শক হলে আসছেন। আমরা ছোট থাকতে বাবা-মার সঙ্গে যেমন সিনেমা দেখতে যেতাম। সেরকম আবহই এবার দেখেছি ‘গলুই’ এর বেলায়। এ বিষয়টি আমাকে আপ্লুত করেছেআমি মূলত দর্শকদের কথা চিন্তা করে সিনেমা বানাই। সেদিক থেকে দর্শকদের এমন ভালোবাসা আসলে কাজের উৎসাহ আরও বাড়িয়ে দেয়। এ ছবির তো দ্বিতীয় সপ্তাহে হল আরও বেড়েছে।





শেষ পর্যন্ত কি দাড়াবে বলে মনে হয়? এ নির্মাতা বলেন, আরও অনেক হলে ছবিটি প্রদর্শন বাকী রয়েছে। সিঙ্গেল স্ক্রিনে তো ঢাকায় অনেক হল বাকী রয়েছে। এ কাজগুলো নিয়ে ব্যস্ত থাকতে হবে আগামী ১০-১৫ দিন। আমি মনে করি সর্বোচ্চ সংখ্যক দর্শকদের মাঝে ‘গলুই’ পৌছে দেয়াটাও আমাদের দায়িত্ব। সেটাই পালনের চেষ্টা করছি। শাকিব খানের ‘বিদ্রোহী’ মুক্তি পেয়েছে ‘গলুই’ এর সঙ্গে। সিয়াম-পূজার ‘শান’ও মুক্তি পেয়েছে। সেখান থেকে ‘গলুই’ বের হয়ে আসাটা কঠিন ছিল কি? অলিক বলেন, এক এক জন দর্শকের টেষ্ট এক এক রকম। আমি মনে করি অধিকাংশ দর্শকই ‘গলুই’ পছন্দ করেছেন। সবাইকে যে সন্তুস্ট করতে পারবো সেটিও নয়। তবে আমি মনে করি শুধু ‘গলুই’ নয়, ঈদে যে ছবিগুলো মুক্তি পেয়েছে তার সবই দর্শকদের দেখা উচিত। তাহলেই ইন্ডাস্ট্রি ঘুড়ে দাড়াবে। এবার ঈদে কি ইন্ডাস্ট্রি ঘুড়ে দাড়ানোর ইঙ্গিত পাচ্ছেন? এ পরিচালকের উত্তর- অবশ্যই। করোনার কারণে গত দুই বছর মানুষ হলেই যেতে পারেনি। সিনেমা মুক্তিও  পেয়েছে একেবারে কম। এবার পরিস্থিতি বদলেছে। মানুষও হলে আসছে। সত্যি বলতে দর্শক হলে এসে সিনেমা দেখতে চায়। তাই আরও ভালো ভালো ছবি উপহার দিতে হবে। এই ধারাবাহিকতাটা যেন বজায় থাকে সেই চিন্তা করতে হবে। আপনার পরবর্তী ছবি নিয়ে পরিকল্পনা কি? এস এ হক অলীক বলেন, এখনও সেভাবে ভাবিনি। আমি ‘গলুই’ নিয়ে ভাবতে চাই আপাতত। অন্তত আরও দুই সপ্তাহ। কারণ আরও অনেক মানুষের কাছে পৌছানো বাকী রয়েছে ছবিটি।




 

আরো পড়ুন