শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
কোনো সিনেমা স্টার কিংবা সুপারস্টার দিয়ে চলে না -ওমর সানি
১৭ মে, ২০২২ ১৩:৫২:৩৬
প্রিন্টঅ-অ+


নব্বই দশকের জনপ্রিয় চিত্রনায়ক ওমর সানি। ধারাবাহিকভাবে সে সময় অনেক হিট-সুপারহিট ছবি উপহার দিয়েছেন তিনি। পরিণত হয়েছিলেন সুপারস্টারে। তবে এখন কাজ বেশ কম করছেন। গল্প, পরিচালক ও চরিত্র মনের মতো হলেই কেবল সেই ছবিতে কাজ করছেন তিনি। সব মিলিয়ে কেমন আছেন? এবারের ঈদ কেমন কাটলো? ওমর সানি বলেন, ঈদ মোটামুটি কেটেছে। সবচেয়ে বড় বিষয় হলো আল্লাহুর রহমতে সুস্থভাবে ৩০ টি রোজা রাখতে পেরেছি। আলহামদুলিল্লাহ। নতুন কাজ কি করা হচ্ছে?

দেখা যাচ্ছে অনেক সময় খুব ভালো সম্মানি প্রস্তাব করা হলেও ছবি ফিরিয়ে দিচ্ছি। আবার অল্প সম্মানির ছবিও মাঝেমধ্যে করে ফেলছি। কারণ গল্প, পরিচালক ও তাতে আমার চরিত্রের ওপর নির্ভর করছে সব। এবার ঈদে বেশ কিছু ছবি মুক্তি পেয়েছে।

দর্শক হলেও আসছে ছবিগুলো দেখতে। কি মনে হচ্ছে আপনার? এ অভিনেতা বলেন, খুব ভালো খবর। আমিও চাই আরও ভালো ছবি আসুক। সেগুলো দর্শক দেখুক। ইন্ডাস্ট্রির অবস্থা ভালো হোক। সব মিলিয়ে সিনেমা ইন্ডাস্ট্রির অবস্থা এখন কেমন মনে হচ্ছে আপনার কাছে? ওমর সানি বলেন, আসলে যে যত বড় কথাই বলুক না কেন সিনেমাকে এগিয়ে নিতে হলে ভালো পরিচালক লাগবে। কোনো সিনেমা স্টার কিংবা সুপারস্টার দিয়ে চলে না। এটা কেউ গলাবাজি করলেই হবে না। আমরা দেখে এসেছি। ছবি হিট-সুপারহিট নির্ভর করে পরিচালকের ওপর। শিল্পীরা শুধুমাত্র গহনা। পরিচালক যেভাবে সাজাবেন সেভাবেই শিল্পীরা সাজবেন।

নব্বই দশকে বরেণ্য সব পরিচালকেরা কাজ করেছেন। সেই সময়ে মান্না ভাই, রুবেল ভাই, নাঈম, সালমান শাহ, আমি আর শেষের দিকে রিয়াজ ও শাকিব খান কাজ করেছে। সোনালি একটা সময় পার করেছি আমরা। কিন্তু এখন কেন সেরকম হচ্ছে না। আমরা অনেক অভিনেতা একসঙ্গে কাজ করেছি সে সময়। মাল্টিকাস্টিং ছবি হতো। নির্মাণ হতো দুর্দান্ত। ছবিও হিট হতো। এখন তো এক নায়ক থাকলে আরেক নায়ক ছবিই করে না। এটা কেন হবে! অনেক নতুনকেই বলতে শুনি আমাকে সুযোগ দেন আমি শাকিব খান হয়ে দেখাবো! এটা গলাবাজি! এত সহজ না শাকিব হওয়া। অনেক স্ট্রাগলের পর সে আজ শাকিব খান হয়েছে। এখন তরুণ শিল্পী কিংবা পরিচালকরা কেমন করছে বলে মনে হয়? ওমর সানি বলেন, অনেকেই এখন ভালো করছে। আমি সালাহউদ্দিন লাভলু ভাইকে বলবো আরও ছবি বানান। তৌকির আহমেদকে বলবো ছবি বানান। গিয়াসউদ্দিন সেলিম, শাহীন সুমন, রায়হার রাফি, এম রাহিমদের বলবো ছবি বানানো অব্যহত রাখতে। এরা খুব ভালো কাজ করছে। আরও ভালো করুক। আমি চাই এখনকার প্রজন্ম আমাদের রেখে যাওয়া স্বর্ণটাকে যেন পিতল না বানায়। তারা যেন পারলে হীরা বানায়। তাহলেই আমাদের ইন্ডাস্ট্রি এগিয়ে যাবে।



 


আরো পড়ুন