শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
কানে যাচ্ছেন তিশা মেয়ে ইলহামকে নিয়ে
১৭ মে, ২০২২ ২০:১২:৪২
প্রিন্টঅ-অ+


মেয়ে ইলহামকে নিয়ে কান চলচ্চিত্র উৎসবে যাচ্ছেন অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। আজ মঙ্গলবার (১৭ মে) রাতে একটি ফ্লাইটে রওয়ানা দেবেন তিনি।

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘মুজিব: দ্য মেকিং অব আ নেশন’ সিনেমার ট্রেইলার প্রদর্শন হবে পৃথিবীর অন্যতম প্রাচীন এবং প্রভাবশালী কান চলচ্চিত্র উৎসবে।

কান চলচ্চিত্র উৎসবের বাণিজ্যিক শাখা মার্শে দ্যু ফিল্মে ১৯ মে কানসৈকতে ভারতীয় প্যাভিলিয়নে সিনেমাটির ট্রেইলার প্রদর্শন হবে।

অভিনেত্রী তিশা বলেন, “সিনেমার জন্য বিশ্বের বড় একটা প্ল্যাটফর্ম কান চলচ্চিত্র উৎসব। এই উৎসবে আমাদের ‘মুজিব: দ্য মেকিং অব আ নেশন’ সিনেমার ট্রেলার প্রকাশ করা হবে, এটা আমাদের জন্য অবশ্যই খুশির খবর। এত বড় প্ল্যাটফর্মে ট্রেলার রিলিজ নিয়ে আমরা খুবই আশাবাদী। আমরা সিনেমাটি নিয়ে সামনে আরও বেশ কিছু চলচ্চিত্র উৎসবে যাব, সে বিষয়েই আশাবাদী।”

গত এপ্রিলে পোস্টার প্রকাশের পর এবার আসছে চলচ্চিত্রটির ট্রেলার। কান চলচ্চিত্র উৎসবে ট্রেলারটি প্রকাশিত হবে। এর আগে কানে ট্রেলার প্রকাশ করা প্রসঙ্গে সিনেমাটির পরিচালক শ্যাম বেনেগাল গণমাধ্যমে বলেছিলেন, ‘কান চলচ্চিত্র উৎসবে আসা পরিবেশকেরা এই সিনেমার প্রতি আগ্রহী হবেন বলে আশা করছি আমরা। কারণ, এটি বিশ্বের বৃহত্তম বাজার, যেখানে অন্য যেকোনো চলচ্চিত্র উৎসবের তুলনায় বেশি পরিবেশক উপস্থিত থাকেন।’

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থা এবং ভারত সরকারের এনএফডিসির যৌথ প্রযোজনায় নির্মিত এই ছবির ট্রেলার প্রকাশ অনুষ্ঠানে তিশা ছাড়া মূল অভিনয়শিল্পীদের মধ্যে অংশ নিচ্ছেন আরিফিন শুভ। ছবিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভূমিকায় অভিনয় করেছেন শুভ। এ ছাড়া জানা যায়, ট্রেলার প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা রয়েছে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ; ভারতের কেন্দ্রীয় তথ্য, সম্প্রচারমন্ত্রী অনুরাগ ঠাকুর, সিনেমার পরিচালকসহ আরও অনেকের।

২০২০ সালের জানুয়ারি মাসে মুম্বাইয়ের দাদাসাহেব ফিল্ম সিটিসহ বেশ কয়েকটি এলাকায় ‘মুজিব’ চলচ্চিত্রের দৃশ্যধারণ শুরু হয়। শেষ ভাগের দৃশ্যধারণে অংশ নিতে গত বছরের ১৭ নভেম্বর ঢাকায় আসেন শ্যাম বেনেগাল, ছবির কাস্টিং ডিরেক্টর শ্যাম রাওয়াত প্রমুখ। বাকি শুটিং শেষ করে তাঁরা ভারতে ফিরে যান। সিনেমায় শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া এবং তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ অভিনয় করেছেন। এই চলচ্চিত্রের অন্য অভিনয়শিল্পীদের মধ্যে আছেন চঞ্চল চৌধুরী, দিলারা জামান, সিয়াম আহমেদ, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, প্রার্থনা দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগর, জায়েদ খানসহ শতাধিক শিল্পী। এই চলচ্চিত্রের সংগীত পরিচালনা করেছেন ভারতের শান্তনু মৈত্র। পরবর্তীকালে এই সিনেমায় আরও একাধিক অভিনয়শিল্পী নাম লেখান।


আরো পড়ুন