শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
মুক্তি পেল ‘মনপুরা’র নির্মাতার ‘পাপ পুণ্য’, আছেন চঞ্চলও
২০ মে, ২০২২ ১৯:৫৯:০১
প্রিন্টঅ-অ+


দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেল ‘মনপুরা’খ্যাত গুনী পরিচালক গিয়াস উদ্দিন সেলিমের পঞ্চম সিনেমা ‘পাপ পুণ্য’। তারকাবহুল এই সিনেমাটি শুক্রবার (২০ মে) দেশের ২০টি হলে প্রদর্শিত হচ্ছে।

‘পাপ পুণ্য’ দিয়ে ‘মনপুরা’র পর ফের সেলিমের পরিচালনায় সিনেমায় অভিনয় করলেন চঞ্চল চৌধুরী। সিনেমাটির প্রযোজনা সংস্থা ইমপ্রেস টেলিফিল্মের পক্ষে অনুষ্ঠানে বিস্তারিত তুলে ধরতে সম্প্রতি এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে এই অভিনেতা বলেন, ‘‘পাপ পুণ্য’ দেখার পেছনে অনেকগুলো ফ্যাক্টর আছে। এটি গিয়াসউদ্দিন সেলিমের সিনেমা, সেই সঙ্গে এতে বেশ কয়েকজন গুণী অভিনেতা রয়েছেন। আপনারা সিনেমাটি দেখে নিরাশ হবেন না। পৃথিবীর বাংলা ভাষাভাষী দর্শকদেরকে ‘পাপ পুণ্য’ দেখার আহ্বান জানাচ্ছি। ’’

তিনি আরো বলেন, ‘‘সেলিম ভাইয়ের ‘পাপ পুণ্য’র গল্পটি এতো শক্তিশালী, এটার স্ক্রিপ্ট যখন সেলিম ভাই আমাকে শোনালেন- তখনই তাকে বলেছিলাম, ‘মনপুরা’র পর সঙ্গে সঙ্গেই এই গল্পটি দরকার ছিল। আসলে মনপুরার চেয়ে কোনো অংশে কম নয় ‘পাপ পুণ্য’। ’’

‘পাপ পুণ্য’ সিনেমাটিতে অনান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, আফসানা মিমি, ফজলুর রহমান বাবু, ফারজানা চুমকি, শাহনাজ সুমি, মামুনুর রশিদ, গাউসুল আলম শাওন প্রমুখ।

২০১৯ সালের ২৬ আগস্ট থেকে শুরু হয় ‘পাপ পুণ্য’ সিনেমার শুটিং। এরপর ২৮ সেপ্টেম্বর পর্যন্ত মোট ৩৪ দিনে শুটিং শেষ হয় এই সিনেমার। আর চলতি বছরের জানুয়ারিতে সেন্সর বোর্ডে জমা দেওয়ার পর বিনা কর্তনে ছাড়পত্র পায়।

যেসব প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘পাপ পুণ্য’: রাজধানীর স্টার সিনেপ্লেক্স পাঁচটি শাখা, ব্লকবাস্টার সিনেমাস, শ্যামলী, জিঞ্জিরার জয় সিনেপ্লেক্স, গাজীপুরের বর্ষা সিনেমা, চট্টগ্রামের সিলভার স্ক্রিন, সুগন্ধা, ময়মনসিংহের ছায়াবাণী, খুলনার শঙ্খ, লিবার্টি, রংপুরের শাপলা, বগুড়ার মধুবন, নওগাঁ’র তাজ, ভৈরবের মধুমতি, শেরপুরের সত্যবতী এবং নারায়ণগঞ্জের সিনেস্কোপ।

এদিকে শুধু বাংলাদেশে নয়, শুক্রবার থেকে একযোগে ‘পাপ পুণ্য’ মুক্তি পাচ্ছে উত্তর আমেরিকার প্রেক্ষাগৃহ গুলোতেও। আন্তর্জাতিক পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রো জানিয়েছে, শুক্রবার থেকে কানাডার ৭টি ও আমেরিকার ৮৪টি প্রেক্ষাগৃহে মুক্তি চূড়ান্ত হয়েছে।


আরো পড়ুন