শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
পাঞ্জাবি গায়ক ও কংগ্রেস নেতাকে গুলি করে হত্যা
২৯ মে, ২০২২ ২০:০৩:৫৫
প্রিন্টঅ-অ+


জনপ্রিয় পাঞ্জাবি গায়ক ও র‍্যাপার সিধু মুসওয়ালাকে গুলি করে হত্যা করা হয়েছে। তিনি পাঞ্জাব নির্বাচনের আগে কংগ্রেসে যোগ দিয়েছিলেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বিষয়টি নিশ্চিত করে জানায়, রোববার (২৯ মে) পাঞ্জাবের মানসা জেলায় প্রকাশ্য দিবালোকে সিধুকে নির্মমভাবে গুলি করে হত্যা করা হয়েছে। এ ঘটনায় তিনি ছাড়াও আরো দুইজন গুলিবিদ্ধ হয়েছেন। তাদের অবস্থা আশঙ্কাজনক।

এদিন সকালে দুই বন্ধুকে সঙ্গে নিয়ে গাড়ি চালিয়ে পাঞ্জাবের মনসায় যাওয়ার সময় বন্দুকধারীদের হামলার শিকার হন সিধু।  

ভারতের অন্য আরেক সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানায়, মানসা জেলার জাওয়াহারকে এলাকা সিধুর উপর আক্রমণ করা হয়। সেসময় কমপক্ষে ৩০ রাউন্ড গুলি ছোড়া হয়। ঘটনাস্থলেই মারা গিয়েছেন সিধু।  

২০২২ সালের পাঞ্জাবের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের হয়ে লড়েছিলেন সিধু। আম আদমি পার্টির প্রার্থীর কাছে ৬৩ হাজারের কাছাকাছি ভোটে পরাজিত হন তিনি। হেরে যাওয়ার পর আম আদমি পার্টির ভোটদাতাদের তিনি ‘বিশ্বাসঘাতক’ বলে দাবি করে গান বাঁধেন।

নির্বাচনের পর সিধুসহ ৪২৪ জন ভিআইপি’র আলাদা করে নিরাপত্তার ব্যবস্থা করে রাজ্য সরকার। সেই নিরাপত্তা ব্যবস্থা তুলে দেওয়ার একদিন পরই এই হামলার ঘটনা ঘটল।  

পাঞ্জাবের তুমুল জনপ্রিয় গায়ক শুভদীপ সিং সিধু সবার কাছে সিধু মুসওয়ালা নামেই পরিচিত ছিলেন। তিনি একাধারে গায়ক, গীতিকার, র‌্যাপার এবং অভিনেতা ছিলেন। তবে এর আগে নানা কারণে বিতর্কের মুখে পড়েছিলেন এই গায়ক


আরো পড়ুন