শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
যেভাবে মানসিক অবসাদ কাটিয়েছিলেন ক্যাটরিনা
২৯ মে, ২০২২ ২০:০৫:৩৪
প্রিন্টঅ-অ+


অধিকাংশ মানুষই মাঝে মধ্যে মানসিক অবসাদে ভোগে। যা স্বাভাবিক জীবনযাপনে বাধা সৃষ্টি করে।

তবে কিছু পদক্ষেপ নিলেই এই সমস্যা কাটিয়ে ওঠা যায়।

বলিউড অভিনেত্রী ক্যাটরিনা কাইফের জীবনেও মানসিক অবসাদ এসেছিল। তবে সেটি ভালোভাবেই মোকাবেলা করে স্বাভাবিক হয়েছেন।  

ভারতীয় গণমাধ্যমকে দেওয়া একটি সাক্ষাৎকারে ক্যাটরিনা বলেন, কেমন করে মানসিক অবসাদ ঝেড়ে ফেলা যায়, আমি শিখে গিয়েছি। আমি আবেগের দাস নই।

কোন উপায়ে বিষন্নতা কাটানো সম্ভব সে বিষয়ে এই অভিনেত্রী বলেন, বই পড়েন অবসরে। নিজেকে সময় দেন। আর ভরসা রাখেন স্রষ্টার প্রতি।  

ক্যাটরিনা বলেন, কেউ তো বানিয়েছেন এই গোটা সৃষ্টিকে! আমি তার হাতেই নিজেকে সপে দিতে শিখেছি। মহাজাগতিক বিষয়ে আমি আর মাথা ঘামাই না। শুধু ভরসা রাখি। এমন কোনো চিন্তা করি না, যেটা আমার মানসিক স্বাস্থ্যের ক্ষতি করে।

কয়েক বছর আগে বলিউড সেনসেশন আলিয়া ভাটও মানসিক স্বাস্থ্যের যত্ন নিয়ে পরামর্শ দিয়েছিলেন। তিনি জানান, ‘ভালো থাকার মতোই খারাপ থাকাও একদম স্বাভাবিক। ’

ক্যাটরিনা সে কথা সমর্থন করে বলেছিলেন, ‘খুব গুরুত্বপূর্ণ কথা বলেছে আলিয়া। আমরা সহজেই ভেঙে পড়ি। ভাবি এই বুঝি সব শেষ! এতো ভাববেন না। উদ্বেগ কাটিয়ে নিজের ছন্দে ফেরার একটাই পথ, নিজের সঙ্গে থাকুন। এই মহাবিশ্ব আপনার খেয়াল রাখে। ’

বর্তমানে মুক্তির অপেক্ষায় রয়েছে ক্যাটরিনা অভিনীত সিনেমা ‘টাইগার থ্রি’। এতে সালমান খানের বিপরীকে অভিনয় করেছেন তিনি। মনীশ শর্মা পরিচালিত সিনেমাটি ২০২৩ সালের ২১ এপ্রিল মুক্তি পাওয়ার কথা রয়েছে।

এদিকে ‘মেরি ক্রিস্টমাস’ সিনেমার শুটিং নিয়ে ব্যস্ত রয়েছেন ক্যাটরিনা। এর মাধ্যমে ভারতের দক্ষিণী সিনেমা ইন্ডাস্ট্রির শক্তিমান তারকা বিজয় সেতুপতির সঙ্গে প্রথমবার জুটি বাঁধলেন এই বলিউড অভিনেত্রী। চলতি বছরের মার্চ মাসে নির্মাতা শ্রীরাম রাঘবনের এই সিনেমার শুটিংয়ে যোগ দেন তিনি।  

এছাড়াও নির্মাতা ফারহান আখতারের সিনেমা ‘জি লে জারা’তে অভিনয়ের কথা রয়েছে ক্যাটরিনার। সিনেমাটির মাধ্যমে প্রথমবার প্রিয়াঙ্কা চোপড়া ও আলিয়া ভাটের সঙ্গে স্ক্রিন শেয়ার করবেন তিনি।


আরো পড়ুন