শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
কুমার বিশ্বজিৎ ও চঞ্চল চৌধুরীর জন্মদিন
০১ জুন, ২০২২ ১৩:৪৪:৪২
প্রিন্টঅ-অ+


জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া নন্দিত দুই তারকার জন্মদিন বুধবার (০১ জুন)। তারা হলেন কিংবদন্তি সংগীতশিল্পী কুমার বিশ্বজিৎ ও প্রখ্যাত অভিনেতা চঞ্চল চৌধুরী।

১৯৬৩ সালে জন্মগ্রহণ করেন কুমার বিশ্বজিৎ। তার শৈশব কেটেছে চট্টগ্রাম জেলায়। ‘তোরে পুতুলের মতো করে সাজিয়ে’ গান দিয়ে উচ্চ মাধ্যমিকের ছাত্রাবস্থাতেই তিনি পেয়েছিলেন জনপ্রিয় গায়কের খ্যাতি। এরপর বহুদূর এগিয়ে এসেছেন। বাংলা আধুনিক কিংবা চলচ্চিত্রের গানে দীর্ঘ চার দশক ধরে কণ্ঠ দিচ্ছেন কুমার বিশ্বজিৎ। তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয় করেছেন তিনি।  

তার জনপ্রিয় গানগুলোর মধ্যে রয়েছে ‘তুমি রোজ বিকেলে’, ‘যেখানে সীমান্ত তোমার’, ‘জন্মিলে মরিতে হবে’, ‘কিছুই নাকি দেইনি তোমায়’, ‘তুমি ছাড়া আমি যেন মরুভূমি’, ‘তোমরা একতারা বাজাইও না’, ‘যারে ঘর দিলা সংসার দিলা রে’ ইত্যাদি।  

পাবনা জেলার সুজানগর উপজেলার নজিরগঞ্জ ইউনিয়নের কামারহাট গ্রামে ১৯৭৪ সালের ১ জুন জন্মগ্রহণ করেন টেলিভিশন ও চলচ্চিত্রের তুমুল জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। গ্রামের স্কুল থেকে প্রাথমিক ও মাধ্যমিক এবং রাজবাড়ী সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিকে পড়াশোনা সম্পন্ন করে ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলায়। এরপর যুক্ত হন আরণ্যক নাট্যদলে।  

থিয়েটারে অভিনয় করার সময়েই টিভি নাটকে সুযোগ পান চঞ্চল। তবে তাকে রাতারাতি পরিচিতি এনে দেয় একটি মোবাইল অপারেটরের বিজ্ঞাপনচিত্র।

২০০৬ সালে তৌকির আহমেদ পরিচালিত ‘রূপকথার গল্প’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় অভিষেক ঘটে চঞ্চলের। এরপর জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেতা বড় পর্দা মাতিয়েছেন ‘মনপুরা’, ‘মনের মানুষ’, ‘টেলিভিশন’, ‘আয়নাবাজি’ ও ‘দেবী’র মতো সিনেমা দিয়ে।



 


আরো পড়ুন