শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
শাহরুখের অ্যাকশনধর্মী ‘জাওয়ান’-এর ঘোষণা
০৪ জুন, ২০২২ ১৩:২৪:১৮
প্রিন্টঅ-অ+


বলিউড বাদশাহ শাহরুখ খান চার বছর ধরে নতুন কোনো সিনেমা উপহার দেননি দর্শকদের। বিরতি কাটিয়ে ২০২৩ সালে পর্দায় ফিরছেন এই অভিনেতা।

আগেই জানা গেছে, আসছে বছরের শুরু জানুয়ারিতে মুক্তি পাবে শাহরুখের ‘পাঠান’, আর বছর শেষে ডিসেম্বরে মুক্তি পাবে তার ‘ডানকি’।

শুক্রবার (০৩ জুন) আরো একটি নতুন সিনেমার আনুষ্ঠানিক ঘোষণা এসেছে। অ্যাকশনধর্মী সিনেমাটির নাম দেওয়া হয়েছে ‘জাওয়ান’। এটি ২০২৩ সালের মাঝামাঝি সময়ে মুক্তি পাবে।

তামিলের খ্যাতিমান পরিচালক অ্যাটলি কুমার নির্মাণ করবেন সিনেমাটি। এর আনুষ্ঠানিক ঘোষণায় শাহরুখের প্রযোজনা প্রতিষ্ঠান এক মিনিট ৩১ সেকেন্ডের টিজার প্রকাশ করেছে। একইসঙ্গে জানানো হয়, হিন্দি, তামিল, তেলেগু, মালায়ালাম এবং কন্নড় ভাষায় ‘জাওয়ান’ মুক্তি পাবে ২০২৩ সালের ২ জুন।

সিনেমাটি প্রসঙ্গে শাহরুখ খান এক বিবৃতিতে জানিয়েছেন, ‘জাওয়ান’ একটি সর্বজনীন গল্প; যা ভাষা, ভৌগলিকতার বাইরে এবং সবার উপভোগ করার জন্য। এই সিনেমাটি তৈরির কৃতিত্ব অ্যাটলির। আমার জন্য দুর্দান্ত অভিজ্ঞতা ছিল, কারণ আমি অ্যাকশন সিনেমা পছন্দ করি। এই টিজারটি হলো আইসবার্গের ঠিক চূড়া এবং কী হতে চলেছে একটি আভাস দিচ্ছে।

শাহরুখের রেড চিলিস এন্টারটেইনমেন্ট প্রযোজিত অ্যাটলির সিনেমাটি হবে অ্যাকশন-প্যাকড এন্টারটেইনার। ভারতীয় গণমাধ্যমের খবর, দক্ষিণী সিনেমার ‘লেডি সুপারস্টার’খ্যাত নয়নতারা এই সিনেমায় শাখরুখের বিপরীতে অভিনয় করছেন।

জানা যায়, সিনেমায় দ্বৈত ভূমিকায় অভিনয় করবেন শাহরুখ। এতে গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন সানিয়া মালহোত্রা ও সুনীল গ্রোভার। মোট ১৮০ দিনের শুটের পরিকল্পনা আছে সিনেমা সংশ্লিষ্টদের। সিনেমাটির সংগীত পরিচালনা করবেন এ আর রহমান।

যদিও শাহরুখের ঘোষণাপত্রে এসব প্রসঙ্গে কোন তথ্যই প্রকাশ করা হয়নি। তবে যাই হোক, ‘জাওয়ান’-এর টিজারে শাহরুখের চমকপ্রদ লুক ইতোমধ্যেই নেট দুনিয়ায় ঝড় তুলেছে। সিনেমাটি নিয়ে জ্যামিতিক হারে শাহরুখ ভক্তদের প্রত্যাশা বেড়ে গেছে।


আরো পড়ুন