শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
দক্ষিণ ভারতীয় সুপারস্টার ধানুশ অভিনীত ‘কারনান’ আসছে বাংলা ভাসায়
০৮ জুন, ২০২২ ১৩:১৬:৪৯
প্রিন্টঅ-অ+


দক্ষিণ ভারতীয় সুপারস্টার ধানুশ অভিনীত ‘কারনান’ আসছে বাংলা ভাসায়। মারি সেলভরাজ পরিচালিত গ্রামীণ প্রেক্ষাপটে নির্মিত সিনেমাটির বাংলা নাম দেওয়া হয়েছে ‘বিদ্রোহী’।

২০২১ সালের ৯ এপ্রিল সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পায়। পরে স্ট্রিমিং প্ল্যাটফর্ম এমাজন প্রাইমে আসে এটি।  শুক্রবার  (১০ জুন) ‘কারনান’র বাংলা ডাবিং আসছে ওটিটি প্ল্যাটফর্ম বঙ্গ-তে।

গ্রামীণ প্রেক্ষাপটে শোষণ, বঞ্চনা, জাতিভেদ, সংস্কার, প্রেম ও দ্বন্দ্ব, সর্বোপরি ‘উঁচু জাত’র মানুষদের সঙ্গে সংঘর্ষ নিয়ে নির্মিত হয়েছে ‘কারনান’।

সিনেমাটির গল্পের শুরুতে একটি অসহায় ছোট মেয়েকে রাস্তার মাঝে অসহায় অবস্থায় মারা যেতে দেখা যায়। তার আশপাশ দিয়ে অনেক যানবাহন চলে গেলেও কেউ মেয়েটিকে বাঁচাতে এগিয়ে আসেনা। এই মৃত মেয়েটি পরবর্তীতে কাট্টু পেঁচি নামক দেবীতে রূপ নেয়! এদিকে হতদরিদ্র গ্রামের সাহসী ও অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার যুবক কারনান গ্রামের মানুষের যাতায়াতের কষ্ট মেনে নিতে পারে না। তাই সে পাশের গ্রামের প্রভাবশালী ব্যক্তি ও বাস মালিকদের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে!

ধানুশ ছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করেছেন রাজিশা বিজয়ন। এছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন লক্ষ্মী প্রিয়া চন্দ্রমৌলি, আজহাগাম পেরুমাল, জি.এম. কুমার, গৌরি জি কিশান, ইয়োগি বাবু, নটরাজন সুব্রামানিয়াম প্রমুখ।


আরো পড়ুন