শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
অনন্ত-বর্ষা ঢাবির পর জাবিতে যাচ্ছেন
০৩ জুলাই, ২০২২ ১৬:১৪:৪৫
প্রিন্টঅ-অ+


দেশীয় ফিল্ম ইন্ডাস্ট্রিতে টেকনিক্যাল দিক থেকে শুরু করে অনেক কিছু দেখিয়েছেন। বিদেশের সিনেমার মতো অ্যাকশন তার সিনেমার মাধ্যমেই দর্শক প্রথমবার দেখার সুযোগ পেয়েছেন। তিনি অনন্ত জলিল।

দীর্ঘ সাত বছর পর নতুন সিনেমা নিয়ে হাজির হচ্ছেন এ নায়ক। বরাবরের মতো এবারও তার সঙ্গী হয়েছেন বর্ষা। আসছে ঈদে মুক্তির অপেক্ষায় রয়েছে তাদের অভিনীত ‘দিন দ্য ডে’ সিনেমাটি। আপাতত সিনেমাটির প্রচারে ব্যস্ত সময় পার করছেন এই তারকা দম্পতি।

রোববার (৩ জুলাই) বিকেল ৬টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান অডিটোরিয়ামে উপস্থিত থাকবেন অনন্ত জলিল ও বর্ষা। সেখানে ‘দিন দ্য ডে’ সিনেমার নতুন ট্রেলারটি প্রদর্শিত হবে।

সাংবাদিকদের আমন্ত্রণ জানিয়ে এক ভিডিওবার্তায় অনন্ত জলিল বলেন, ‘আজ আমি ও বর্ষা যাচ্ছি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে। আপনারাও অবশ্যই যাবেন। দেখা হবে। আপনার দিনটি সুন্দর হোক।’

এর আগে গত ২৪ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) হাজির হন অনন্ত-বর্ষা। সেখানে নিজেদের নতুন সিনেমার প্রচারণা চালান তারা। সেই ধারাবাহিকতায় এবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) যাচ্ছেন এই জুটি।

বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ‘দিন দ্য ডে’। এই সিনেমার বাংলাদেশের অংশের প্রযোজক অনন্ত জলিল। অর্থাৎ বাংলাদেশে শুটিংয়ে যে অর্থ ব্যয় হয়েছে, তিনি সেই অংশটুকুতেই লগ্নী করেছেন। অন্যান্য দেশের শুটিংয়ে ব্যয় বহন করেছে ইরানি প্রযোজক।

বাংলাদেশ থেকে যারা প্রবাসে যান, তারা বিভিন্ন সমস্যার মুখোমুখি হন। বাংলাদেশ, তুরস্ক, আফগানিস্তান, ইরান এই চার দেশ মিলিয়ে ‘দিন দ্য ডে’ সিনেমায় উঠে আসবে সেই সব লোহমর্ষক প্রেক্ষাপট।

ইরানের নির্মাতা মুর্তজা অতাশ জমজমের পরিচালনায় এতে আন্তর্জাতিক সংস্থার পুলিশ অফিসারের চরিত্রে পর্দায় হাজির হবেন অনন্ত জলিল। নানা রকম ভুল মতবাদে আসক্ত সন্ত্রাসীগোষ্ঠীকে দমন অভিযানে অংশ নেবেন তিনি। এতে ইসলাম ধর্মের সঠিক ও সুন্দর বার্তা তুলে ধরা হয়েছে। অত্যাধুনিক সব প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে এই সিনেমাটিতে নিজেই নিজেকে ছাড়িয়ে গেছেন অনন্ত জলিল। এ ছাড়াও বাংলাদেশ ও ইরানের অভিনয়শিল্পীরা বিভিন্ন চরিত্রে রূপদান করেছেন।


আরো পড়ুন