শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
কাউকেই শত্রু ভাবি না : অনন্ত জলিল
১২ জুলাই, ২০২২ ১১:১৬:২৮
প্রিন্টঅ-অ+


দেশীয় ফিল্ম ইন্ডাস্ট্রিতে টেকনিক্যাল দিক থেকে শুরু করে অনেক কিছু দেখিয়েছেন। বিদেশের সিনেমার মতো অ্যাকশন তার সিনেমার মাধ্যমেই দর্শক প্রথমবার দেখার সুযোগ পেয়েছেন। তিনি অনন্ত জলিল।

দীর্ঘ আট বছর পর নতুন সিনেমা নিয়ে হাজির হয়েছেন এ নায়ক। বরাবরের মতো এবারও তার সঙ্গী হয়েছেন বর্ষা। ঈদের দিন (১০ জুলাই) দেশের ১১৫টি হলে মুক্তি পেয়েছে তাদের অভিনীত ‘দিন দ্য ডে’ সিনেমাটি।

এই সিনেমার প্রচারণার জন্য দীর্ঘ ৮ বছর পর স্টার সিনেপ্লেক্সের পান্থপথ শাখায় এসেছিলেন অনন্ত-বর্ষা। এ সময় সঙ্গে ছিলেন বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত।

এর আগে অনন্ত-বর্ষা এসেছিলেন মোস্ট ওয়েলকাম ২ সিনেমার মুক্তির সময়। এবার এসেছেন দিন-দ্য ডে সিনেমার জন্য। এ সময় সেখানে উপস্থিত ছিলেন, আরটিভি নিউজের বিনোদন প্রতিবেদক।

অনন্ত জলিল সাংবাদিকদের বলেন, ‘আমরা ৮ বছর পরে স্টার সিনেপ্লেক্সে এসেছি। আপনারা নিজেরাই দেখতে পারছেন কত দর্শক এসেছেন সিনেমা দেখতে। মোস্ট ওয়েলকাম ২ সিনেমা মুক্তির সময় যেমন দর্শক ছিল এখনও দর্শক তেমনি। অনেকে বলেন দর্শক বাংলা সিনেমা দেখে না, কিন্তু আপনারাই দেখছেন কত দর্শক এসেছেন সিনেমা দেখতে। ’

অনন্ত আরও বলেন, ‘আমাদের চলচ্চিত্র বাঁচাতে হবে। আমি কাউকে কখনো শত্রু মনে করি না। বন্ধু ভাবি। এবার ঈদে যে সিনেমাগুলো এসেছে দর্শকদের অনুরোধ সবগুলো দেখতে।

অন্যদিকে চিত্রনায়িকা বর্ষা বলেন, একটু নার্ভাস লাগছে, আমরা চার বছর ধরে সিনেমাটির কাজ করেছি। সিনেমাটি এখনও পুরো দেখা হয়নি। এখন আমরা দর্শকদের সঙ্গে দেখব। তাই কিছুটা নার্ভাস।’

বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ‘দিন দ্য ডে’। এই সিনেমার বাংলাদেশের অংশের প্রযোজক অনন্ত জলিল। অর্থাৎ বাংলাদেশে শুটিংয়ে যে অর্থ ব্যয় হয়েছে, তিনি সেই অংশটুকুতেই লগ্নি করেছেন। অন্যান্য দেশের শুটিংয়ে ব্যয় বহন করেছে ইরানি প্রযোজক। সিনেমাটি পরিচালনা করেছেন ইরানের মুর্তজা অতাশ জমজম।


আরো পড়ুন