শিরোনাম :

  • বিদ্যুৎ স্বাভাবিক হতে সময় লাগবে ‘৮ থেকে ১০ ঘণ্টা’ ঢাকায় বিদ্যুৎ স্বাভাবিক ‘রাত ৮টার মধ্যে, চট্টগ্রামে ৯টায়’দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুমআফগান ক্রিকেট বোর্ডের সিইওকে বিদায় দিল তালেবান
জেনিফার মামলা করবেন মাহি, রোশান ও মানিকের বিরুদ্ধে
২৩ আগস্ট, ২০২২ ২০:২১:১৩
প্রিন্টঅ-অ+


সরকারি অনুদানে নির্মিত ‘আশীর্বাদ’ সিনেমা নিয়ে সমালোচনা এখন তুঙ্গে। গত ১১ আগস্ট সিনেমার মুক্তি উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সিনেমার অভিনেতা জিয়াউল রোশান ও চিত্রনায়িকা মাহিয়া মাহির ওপর ক্ষোভ ঝাড়েন সিনেমার প্রযোজক জেনিফার ফেরদৌস।

সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা রোশান ও মাহি সিনেমার প্রচারণায় অংশ নিচ্ছেন না। এমনকি তারা ফেসবুকে সিনেমার পোস্টারও শেয়ার করেননি। আর সেই ক্ষোভ থেকে সংবাদ সম্মেলনে প্রযোজক বলেন, নায়ক-নায়িকাকে পারিশ্রমিক দিয়ে সিনেমায় নেয় প্রযোজক। এখন তারা যদি শেয়ার না দেয়, সে কারণে যদি সিনেমা না চলে, তাহলে তো কিছু বলার নেই। তাছাড়া নায়ক-নায়িকা যখন নিজের সিনেমার প্রচার করে না তখন তো আর আমরা জোর করে করাতে পারি না। নিজের সিনেমার ভালো না বুঝলে আমাদের কিছু করার নেই। সিনেমার প্রচার না করলে একসময় মাইনাস হয়ে যাবে তারা।

এছাড়াও ওই দিন অভিনেত্রী মাহির বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলেন জেনিফার। তার অভিযোগের প্রেক্ষিতে গত ১৮ আগস্ট সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে প্রযোজকের অভিযোগের পাল্টা জবাব দেন মাহি। এমনকি বিষয়টি নিয়ে অভিনেতা রোশান ও সিনেমার পরিচালক মোস্তাফিজুর রহমান মানিকও বিভিন্ন সময় গণমাধ্যমে কথা বলেন।

তিনি আরও বলেন, “মানিক যদি দুমুখো সাপের মতো কাজ করে তাহলে আমার কিছু ব্যক্ত করার নেই। আমি নতুন প্রযোজক, পেলেই আমাকে ছিঁড়ে খাবে! আমার কি ভাই-বোন নেই, কোনো ব্যাকগ্রাউন্ড নেই। আমি আজ নতুন প্রযোজক এখানে আসছি, আমার সিনিয়রদের কাছে বিষয়টি নিয়ে নালিশ জানিয়েছি।”

জেনিফার ফেরদৌস বলেন, “আমি দু’দিন আগেই মামলা করতাম। কেননা, আমার যে ক্ষতি হয়েছে! ত্রিশটির বেশি হল। তিন দিন আগে আমাকে ফোন করেছে, এখন ১৫টা তো দূরে থাক, আমি ৯-১০টা হলও পাচ্ছি না। এই ক্ষতিপূরণ পরিচালক, মাহি ও রোশানকে দিতে হবে। আর আমি অবশ্যই মামলা করব। এটা সরকারি অনুদানের সিনেমা, কোনো ছেলেখেলা না। এটা ব্যক্তিগত কোনো ব্যবসার টাকায় তৈরি হয়নি যে, তারা ফাজলামো করবে। এই অনুদানের টাকা আমি সরকারকে তুলে দেখাব। এই টাকা পরিচালক মানিক, মাহি ও রোশানের কাছ থেকে আসবে। এতবড় ধৃষ্টতা!”

২০১৯-২০ অর্থ বছরে সরকারি অনুদান পাওয়া আশীর্বাদ সিনেমাটি মুক্তিযুদ্ধভিত্তিক গল্পের। চিত্রনাট্য লিখেছেন প্রযোজক নিজেই। সিনেমাটিতে রোশান-মাহি ছাড়াও অভিনয় করেছেন কাজী হায়াৎ, রেহানা জোলি, রেবেকা, শাহনূর, অরণ্য বিজয়, হারুন রশিদ, সায়েম আহমেদ, সীমান্ত, শিশুশিল্পী জেনিলিয়া, আরিয়ান সহ আরো অনেকে। সংলাপ লিখেছেন আব্দুল্লাহ জহির বাবু।


আরো পড়ুন