শিরোনাম :

  • প্রধানমন্ত্রী ৮ ব্যক্তি ১ প্রতিষ্ঠানকে স্বাধীনতা পুরস্কার দিলেন রাজধানীতে আজ দিনের তাপমাত্রা বাড়তে পারে ম্যাক্রোঁকে ডিম নিক্ষেপ? আগাম ভোট দিলেন বাইডেন
চুরির পর মালিকের কাছে ক্ষমা চেয়ে চোরের চিরকুট!
আমার বার্তা ডেস্ক:
০৮ জুন, ২০২০ ১৮:৩৪:৫২
প্রিন্টঅ-অ+


কথায় বলে অন্যায় করে ক্ষমা চাওয়া অথবা কেউ অন্যায় করলে তাকে ক্ষমা করাই পরম ধর্ম। কিন্তু তাই বলে চোরকে ক্ষমা করা যায়! যে চোর রাতের অন্ধকারে সিঁদ কেটে সব জিনিস নিয়ে পালায়। তবে এবার চোর চুরিও করল আর এমন কুর্কমের জন্য ক্ষমাও চাইল৷  চুরির ঘটনার কিনারা করতে গিয়ে পুলিশ কর্তাদের চোখ কপালে ওঠার জোগাড়। কারণ চুরির পর স্বয়ং চোর বাবাজীই ক্ষমা চেয়ে লিখেছেন আস্ত এক খানা চিরকুট। ঘটনাটি ঘটেছে ময়মনসিংহের নান্দাইল উপজেলার মুশুলী কলেজ গেইটের পাশে ‘রফিক বস্ত্র বিতান’ নামের এক কাপড়ের দোকানে। চুরি করার পর এ ঘটনায় দুঃখ প্রকাশ করে ছয় লাইনের এক চিরকুট লিখেছে চোর। ওই চিরকুটে চোর লিখেছে, রফিক ভাই, আপনার দোকান লুট করার জন্য দুঃখিত, মাফ করবেন। আমি আপনার পরিচিতদের মধ্যে একজন। অটো দিয়ে মালগুলি নিতে অনেক কষ্ট হইছে। ধন্যবাদ। চোরটি দোকানের ক্যাশ কাউন্টার ভেঙে নগদ ৩০ হাজার টাকা এবং প্রায় সাড়ে ৪ লাখ টাকার কাপড় নিয়ে গিয়েছে।

আশ্চর্যের বিষয় একটাই। ক্ষমা ভিক্ষার ওই চিরকুটে নিজের নাম গোপন রেখেছে অভিযুক্ত। পাশাপাশি নিজেকে আক্রান্ত দোকান মালিকের পরিচিত ও নিকটস্থ বলে স্বীকারোক্তি পর্যন্ত দিয়েছে চোর বাবাজী।



আমার বার্তা/ ০৮ জুন,২০২০/এসএফসি


আরো পড়ুন