শিরোনাম :

  • বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচেই সিঙ্গাপুরের চমক চট্টগ্রামের জহুর হকার্স মার্কেটে অগ্নিকাণ্ড হবিগঞ্জে কৃমিনাশক ওষুধ সেবনে বোনের মৃত্যু, দুই ভাই হাসপাতালে বৌদ্ধ ধর্মাবলম্বীদের ‘কঠিন চীবর দান’ উৎসব আজ ডি মারিয়ার জোড়া গোলে পিএসজির বড় জয়
বাড়ির সামনের ঘাস না কাটার জের, জরিমানা ২১ লাখ টাকা!
আমার বার্তা ডেস্ক :
২৬ মে, ২০১৯ ১২:৪২:৫৭
প্রিন্টঅ-অ+


বাড়ির সামনের ঘাস না কাটার জন্য এক ব্যক্তিকে ২১ লাখ টাকা জরিমানা করা হলো। মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডাতে ঘটেছে এই ঘটনা। ওই এলাকায় নিয়ম রয়েছে, বাড়ির লনের ঘাস নির্দিষ্ট মাপের থেকে বড় হওয়া চলবে না।

ফ্লোরিডার বাসিন্দা জিম ফিকেন (৬৯) গরমের ছুটি কাটাতে প্রায় দু’মাসের জন্যে দক্ষিণ ক্যারোলিনায় ছিলেন। ফ্লোরিডায় নিয়ম রয়েছে, বাড়ির লনের ঘাস ১০ ইঞ্জির বেশি বড় হওয়া চলবে না। কিন্তু তার বাড়ির সামনে ঘাস দিন দিন বাড়তে থাকে। এক সময় ঘাস ১০ ইঞ্জির বেশি বড় হয়ে যায়। ফলে তাকে জরিমানার মুখে পড়তে হয়।

নিয়ম না মানার জন্য কর্তৃপক্ষ তাকে ৩০ হাজার মার্কিন ডলার জরিমানা করেছে। টাকার যা ২১ লাখ টাকা। বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়। মামলার শুনানির সময় জিমের আইনজীবী দাবি করেন, তার মক্কেল বাড়িটি অন্য একজনকে ভাড়া দিয়ে গিয়েছিলেন। কিন্তু সেই ব্যক্তি হঠাৎ মারা যান। তাই ঘাস কাটা সম্ভব হয়নি। জিম ফিকেন যখন ফিরে আসেন, তখন তার বাড়ির ঘাস কাটা যন্ত্রটি ভেঙে যায়। ফলে ঘাস নির্দিষ্ট সীমার বেশি বড় হয়ে যায়।



আমার বার্তা/২৬ মে ২০১৯/জহির


আরো পড়ুন