শিরোনাম :

  • ঢামেক হাসপাতালে নবজাতক রেখে নিখোঁজ বাবা-মা নেতাকর্মীদের কাছে পাত্তাই পেলেন না শোভন অস্ট্রেলিয়ার সামনে রানের পাহাড় দাঁড় করাচ্ছে ইংল্যান্ড সৌম্য-লিটনও পারে, প্রয়োজন শুধু বিশ্বাস : ব্যাটিং কোচ পাকিস্তান সিপিএল থেকে নিজেদের বোলারকে ফিরিয়ে নিল
কমলা রঙের অদ্ভ‌ুত পাখি ঘিরে জল্পনা, অতঃপর...!
আমার বার্তা ডেস্ক :
১০ জুলাই, ২০১৯ ১৩:৩৩:০৩
প্রিন্টঅ-অ+


কমলা রঙের এক অদ্ভ‌ুত সুন্দর পাখি অবাক করে দেয় ইংল্যান্ডের প্রাণী রক্ষা কেন্দ্রের কর্মীদের। সম্পূর্ণ নতুন ধরনের এই পাখি কোন প্রজাতির তা জানতে গবেষণাও শুরু হয়ে যায়। কিন্তু শেষ পর্যন্ত যে তথ্য সামনে এল তাতে আরও বেশি অবাক গবেষকরা।

একটি কমলা রঙের পাখি উদ্ধার করে ইংল্যান্ডের টিগিউইকংলস ওয়াইল্ড লাইফ হসপিটালে নিয়ে যান কয়েকজন প্রাণীরক্ষা কর্মী। বাকিংহামশায়ারের হাইওয়ের ধার থেকে পাখিটাকে উদ্ধার করা হয়। কিন্তু ভালো করে পরীক্ষা করে প্রাণী চিকিত্‍সকরা বুঝতে পারেন যে কোনো নতুন ধরনের পাখি নয়, উজ্জ্বল কমলা রঙের ওই পাখি আসলে তরকারিতে চোবানো সিগাল।

হলুদ দেওয়া কোনো তরকারি পাখিটির গায়ে কোনো ভাবে পড়ে গিয়েছিল বলে মনে করা হচ্ছে। তার ফলেই এই রং ধরে যায় সিগালটির গায়ে। তবে পাখিটির গায়ে কীভাবে তরকারির রং লাগে, তা এখনও বোঝা যাচ্ছে না। শারীরিক ভাবে সিগালটি সম্পূর্ণ সুস্থ।



আমার বার্তা/১০ জুলাই ২০১৯/জহির


আরো পড়ুন