শিরোনাম :

  • জলবায়ু তহবিল গঠনে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান প্রধানমন্ত্রী কুড়িগ্রাম এক্সপ্রেসের উদ্বোধন করবেন আজ নতুন টি-টোয়েন্টি লিগে খেলবেন শচিন লারা মুরালিরা বিমানের সিবিএ নির্বাচন আজ ক্যারিবীয় দলে সুযোগ পেলেন ওয়ালশ-কিং
১৫ মাস ধরে পানির নিচে, উদ্ধারের পর সচল আইফোন!
আমার বার্তা ডেস্ক :
০৩ অক্টোবর, ২০১৯ ১০:৫০:৪০
প্রিন্টঅ-অ+


১৫ মাস ধরে পানির নিচে পড়ে ছিল আইফোন। ফোনের মালিক তার আইফোন হারানোর দুঃখ সামলে উঠেছিলেন। ধীরে ধীরে ভুলতে বসেছিলেন সেদিনের ঘটনা। এমনকি, অন্য ফোন কিনে ফেলেছিলেন। কখনও স্বপ্নেও তিনি ভাবেননি, সেই ফোন আবার উদ্ধার হবে। এবং সেটা আবার  চলবে। ইউটিউবার মিচেল বেনেটের সৌজন্যে হারিয়ে যাওয়া আইফোন আবার হাতে পেলেন সেই ফোনের মালিক।

বেনেট হ্রদ ও নদীর পানির নিচের গুপ্তধনে সন্ধান করেন। এবারও গুপ্তধনের খোঁজ করতে গিয়ে তিনি পানির নিচে একটি আইফোন পান। আশ্চর্যজনকভাবে সেই আইফোন ১৫ মাস ধরে পানির নিচে থাকার পরও সচল ছিল। আইফোন উদ্ধারের পুরো কাহিনী বেনেট তার ইউটিউব চ্যানেল ‘নাগেটনগিন'-এ তুলে ধরেছেন।

দক্ষিণ ক্যালিফোর্নিয়ার এডিস্টো নদীতে মেটাল ডিটেক্টর নিয়ে ঝাঁপ দিয়েছিলেন বেনেট। সেখান থেকেই তিনি একটি আইফোন খুঁজে পান। আইফোনটি বেনেট প্রথমে বাড়িতে নিয়ে যান। তারপর সেটি চার্জ দিয়ে চালু করেন। কিন্তু ফোনে পাসওয়ার্ড দেওয়া ছিল। তাই তিনি আনলক কতে পারছিলেন না। এরপর সিম খুলে তিনি অন্য ফোনে ঢুকিয়ে নেন। তারপর খুঁজে বের করেন মালিককে।

ফোনের মালিক এরিকা জানিয়েছেন, ২০১৮ সালের ১৯ জুন তিনি পরিবারের সঙ্গে ওই নদীর ধারে বেড়াতে গিয়েছিলেন। এরপর ছবি তুলতে গিয়ে হাত থেকে তার আইফোন নদীর পানিতে পড়ে হারিয়ে যায়। ১৫ মাস ধরে নদীর পানির নিচে পড়ে ছিল সেই ফোন। তারপরও সেটি সচল রয়েছে দেখে অবাক এরিকা।

সূত্রঃ এবিসি নিউজ।



আমার বার্তা/০৩ অক্টোবর ২০১৯/জহির


আরো পড়ুন