শিরোনাম :

  • দুই সংসদীয় আসনে ভোটগ্রহণ শুরু হয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষ দল করোনার উৎস খুঁজতে চীনে শহিদুল আলম ইন্টারন্যাশনাল প্রেস ফ্রিডম অ্যাওয়ার্ড পেলেন লকডাউনে শ্রমিকদের বাড়ি পৌঁছে দেয়া সেই ম্যাজিস্ট্রেটের মৃত্যু
করোনা আতঙ্কে বাড়িতে ছুটি কাটানোর অভিনব পন্থা দম্পতি'র!
আমার বার্তা ডেস্ক :
১৯ মার্চ, ২০২০ ১২:১২:৫৩
প্রিন্টঅ-অ+


কথা ছিল ক্রুজে চড়ে বেড়াতে যাওয়ার। কিন্তু করোনার আতঙ্ক বিশ্বে এমন প্রভাব ফেলেছে যে অধিকাংশ দেশেই পর্যটন বন্ধ। পাশাপাশি মানুষকে যথা সম্ভব বাড়িতে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। কিন্তু তা বলে পূর্বপরিকল্পিত ভ্রমণের কী হবে, তা কি একদম বাতিল হয়ে যাবে? বুদ্ধি থাকলে বাড়িতে থেকেও ক্রুজে চড়ে ঘুরে বেড়ানোর আনন্দ উপভোগ করা যায়। অস্ত্রেলিয়ান এক দম্পতি সেই উপায় জানালেন।

বাড়িতেই ক্রুজের আনন্দ নিতে এক সুন্দর, নিরাপদ পথ বের করে নেন অস্ট্রেলিয়ার ওই দম্পতি। জেনি ট্রিল নামে এক নারী টুইটার ইউজারের হ্যান্ডলে গত ১৩ মার্চ একটি ভিডিও পোস্ট করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, এক বৃদ্ধ দম্পতি বাড়ির মধ্যে একটি বড় টিভির সামনে সোফায় বসে রয়েছেন। পা তুলে দিয়েছেন সামনের একটি নীচু ডেস্কে। আর টিভিতে চলছে নীল সমুদ্রের ভিডিও। আর তারা হাতে পানপাত্র নিয়ে বিভোর হয়ে সেই দৃশ্য দেখছেন। দেখে মনে হচ্ছে, কোনও ক্রুজের ডেকে বসে সমুদ্রে দেখার আনন্দ নিচ্ছেন।

আসলে তারা এক বিলাসবহুল ক্রুজে করে ছুটি কাটাতে যাওয়ার পরিকল্পনা করেছিলেন। কিন্তু করোনার জেরে সব বাতিল হয়ে গেছে। তাই ডেভিড ট্রিল এবং নরমা ট্রিল নিজেদের বাড়িতেই সেই সমুদ্র ভ্রমণের আনন্দ নেওয়ার ব্যবস্থা করেছেন।



আমার বার্তা/১৯ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন