শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
২৪ ঘণ্টায় করোনা শনাক্তের ৭৫ শতাংশই ঢাকার
১৬ মে, ২০২২ ১৭:৪৪:৫৩
প্রিন্টঅ-অ+


দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মারা যাননি। এই সময়ে ৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। সোমবার (১৬ মে) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে।

২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া ৩৭ জনের ২৮ জনই ঢাকা বিভাগের। অর্থাৎ শনাক্তের ৭৫ শতাংশই  ঢাকার। এছাড়া চট্টগ্রাম বিভাগে তিনজন, ময়মনসিংহ বিভাগে একজন, রংপুর বিভাগে একজন ও সিলেট বিভাগে চারজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

এ নিয়ে টানা ২৬ দিনের মত করোনা ভাইরাসে দেশে কারও মৃত্যু হয়নি। সর্বশেষ ২০ এপ্রিল একজনের মৃত্যু হয়েছিল।

এ নিয়ে দেশে এ পর্যন্ত ১৯ লাখ ৫৩ হাজার ৪৯ জনের করোনা শনাক্ত হয়েছে। দেশে করোনায় ২৯ হাজার ১২৭ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২২০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯৯ হাজার ৬৩৯ জন। একদিনে ৪ হাজার ৭৯০ জনের নমুনা সংগ্রহ করা হয়। সেখানে শনাক্তের  হার শূন্য দশমিক ৭৭।

উল্লেখ্য, ২০১৯ সালের শেষে চীনের উহানে প্রথম করোনার সংক্রমণ ধরা পড়ে। এরপর কয়েক মাসের মধ্যে এ ভাইরাস সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। দেশে প্রথম করোনা শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর প্রথম মৃত্যু হয় একই বছরের ১৮ মার্চ।



 


আরো পড়ুন