শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
ছাত্রাবাসে শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু, উপাচার্যের বাসভবন ঘেরাও
২৪ এপ্রিল, ২০২২ ১১:৩৪:১৬
প্রিন্টঅ-অ+

গত বৃহস্পতিবার বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবাস থেকে অসীম দাস নামে এক শিক্ষার্থীর ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়। সেখান থেকে তাকে বিশ্ববিদ্যালয়য়ের হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক অসীমকে মৃত ঘোষণা করেন।


শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যুর পর ময়নাতদন্তসহ সবকিছু তদারকি করেন বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। তবে তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে, শিক্ষার্থীর মৃত্যুর খবর পরিবারকে জানানো হয়নি। এ অভিযোগেই শুক্রবার উপাচার্যের বাসভবন ঘিরে বিক্ষোভ করেন মৃত অসীমের পরিবার বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। তারা থেমে থেমে বিক্ষোভ প্রদর্শন করছেন। এ ঘটনায় বিশ্বভারতীর উপাচার্য নিরাপত্তার অভাব বোধ করছেন বলে দাবি করেছেন। তিনি ইতোমধ্যে পুলিশের কাছে তার নিরাপত্তা চেয়ে আবেদন জানিয়েছেন।


উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী পুলিশকে জানিয়েছেন, তার প্রাণ সংশয়ের পরিস্থিতি তৈরি হয়েছে। তার নিরাপত্তা দরকার। যত তাড়াতাড়ি সম্ভব পুলিশ পাঠান। বিক্ষোভকারীরা আমার বাসভবন ঘিরে রেখেছে। গেট ভাঙতে শুরু করেছে। পুলিশ না এলে আমি চরম সমস্যায় এবং সংকটে পড়ে যাব। এর ফলে আপত্তিকর পরিস্থিতি তৈরি হতে পারে। বিদ্যুৎ চক্রবর্তীর সেই আবেদন আবার টুইটারে তুলে ধরেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

আরো পড়ুন