শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
১০ মিনিট দেরি হওয়ায় পরীক্ষায় বসতে দেওয়া হলো না শিক্ষার্থীকে
০৭ মে, ২০২২ ১০:৪৩:০৬
প্রিন্টঅ-অ+

১০ মিনিট দেরি হওয়ায় পরীক্ষায় বসতে দেওয়া হলো না শিক্ষার্থীকে


পরীক্ষা কেন্দ্রে পৌঁছাতে মাত্র ১০ মিনিট দেরি হয়েছিল। সে কারণে পরীক্ষায় বসতে দেওয়া হয়নি দশম শ্রেণির এক শিক্ষার্থীকে? এর জেরে হাওড়ার আলমপুরে জাতীয় সড়ক অবরোধ করেন অভিভাবকরা। পরিস্থিতি স্বাভাবিক করতে হস্তক্ষেপ করতে হয় পুলিশকে। তারপরও সমস্যার সমাধান না হওয়ায় পরীক্ষা না দিয়েই বাড়ি ফিরতে হয় শিক্ষার্থীকে। 


জানা গেছে, হাওড়ার পাঁচলার সাইনিস ইন্টারন্যাশনাল স্কুলের ছাত্র আকিক নাগ। এ বছর সেন্ট্রাল বোর্ড অব সেকেন্ডারি এডুকেশনের (সিবিএসই) দশম শ্রেণির পরীক্ষা দিচ্ছে সে। তার আসন পড়েছে আলমপুরের এশিয়ান ইন্টারন্যাশনাল স্কুলে। বৃহস্পতিবার (৫ মে) পরীক্ষা শুরু হতে তখনও প্রায় ২০ মিনিট বাকি। কিন্তু মায়ের সঙ্গে পরীক্ষা কেন্দ্রে পৌঁছালেও হলে আর বসতে দেওয়া হয়নি তাকে।


কারণ, সিবিএসই’র নিয়ম অনুযায়ী, সাড়ে ১০টায় পরীক্ষা শুরু হলেও ১০টার মধ্যেই কেন্দ্রে পৌঁছাতে হয় পরীক্ষার্থীদের। এমনকি প্রবেশপত্রেও সে নির্দেশনার কথা লেখা আছে। আকিকের মা মমতা নাগ জানান, রাস্তায় গাড়ি খারাপ হয়ে যাওয়ায় পরীক্ষা কেন্দ্রে পৌঁছাতে ১০ মিনিট দেরি হয়ে যায়।


এই ঘটনার ক্ষোভে ফেটে পড়েন অভিভাবকরা। প্রতিবাদে ৬ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন অভিভাবকরা। খবর পেয়ে ঘটনাস্থলে যায় ডোমজুড় থানা পুলিশ। পুলিশের আশ্বাসে শেষপর্যন্ত অভিভাবকরা অবরোধ প্রত্যাহার করে নিলেও স্কুল কর্তৃপক্ষ তাদের সিদ্ধান্ত বদল করেনি। ফলে পরীক্ষা না দিয়েই ফিরে যেতে হয় দশম শ্রেণির আকিক নাগকে।

আরো পড়ুন