শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
সাতপাক ঘোরার আগেই ঘুমে বিভোর কনে
১০ মে, ২০২২ ১১:৩০:১৫
প্রিন্টঅ-অ+

বিয়েবাড়ি মানেই তো চিরচেনা সেই জমকালো আয়োজন। তার সঙ্গে হাজার ঝক্কি কনের। কোথাও কোথাও থাকতে হয় উপোস। এছাড়া ভারী পোশাক ও গয়নায় সেজে দীর্ঘ সময় ধরে বিয়ের আচার-অনুষ্ঠান পালন করতে হয়। এমন পরিস্থিতিতে অনেক সময়ই ক্লান্ত হয়ে যান কনেরা। তাই বিয়ের নিয়মকানুনের মধ্যে ফাঁক পেলে একটু ঘুমিয়ে পড়া খুব অস্বাভাবিক কিছু নয়।


অনেকের আবার বিয়ের লগ্ন থাকে মাঝরাতে। তাদের সমস্যা আরও জটিল। এত সবের মধ্যে কনে একটু বিরতি তো নিতেই পারেন। তেমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা গেছে সাতপাক ঘোরার আগে ঘুমিয়ে পড়েছেন কনে।


ভারতের কোনো এক বিয়ের অনুষ্ঠানের ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যায়, সোফায় গা এলিয়ে ঘুমিয়ে পড়েছে কনে। এই ভিডিও দেখে নেটিজেনরা বলছেন, বেচারি ক্লান্ত হয়ে ঘুমিয়ে গেছে। কনেকে বিরক্ত না করাই ভালো।


পাঞ্জাবি বিয়ের ক্ষেত্রে মালাবদলের পর সাতপাক ঘোরার আগে কিছুটা ফাঁকা সময় পান কনেরা। সেই সময় বিয়ের আচার অনুষ্ঠান পালন করেন বর। এরপর সাতপাকের সময় হলে কনেকে ডেকে পাঠান পুরোহিত। তাকে নিয়ে হাজির হন পরিবারের লোকজন। তারপর একসঙ্গে বর-কনে সাতপাক ঘুরে এবং অন্যান্য আচার অনুষ্ঠান পালন করে বিয়ে সম্পন্ন করেন। এই ভিডিও দেখে অনুমান হয়েছে হয়ত মালাবদল আর সাতপাকের মধ্যের ওই সময়েই একটু বিশ্রাম নিতে গিয়েছিলেন কনে। গা এলিয়ে দিয়েছিলেন নরম সোফায়। আর তার ফলেই সারা দিনের পরিশ্রমে হওয়া ক্লান্তিতে আপনাআপনিই চোখ জুড়ে নেমে এসেছিল ঘুম। নিশ্চিন্তে ঘুমিয়ে গিয়েছিলেন কনে। ভিডিওতে দেখা গেছে, একদম শান্তিতে ঘুমোচ্ছেন কনে।


ইনস্টাগ্রামে ভাইরাল হয়েছে এই ভিডিও। ইনস্টাগ্রামের একটি পেজ থেকে ভিডিওটি ভাইরাল হয়েছে। ক্রমেই বাড়ছে লাইক, ভিউ, কমেন্টের সংখ্যা। ইতোমধ্যে ২ লাখের কাছাকাছি ভিউ হয়েছে ভিডিওর। সেই সঙ্গে প্রায় আট হাজার মানুষ ভিডিওতে লাইক করেছেন।

আরো পড়ুন