শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
৮৭-তে মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক জয় হরিয়ানার সাবেক মুখ্যমন্ত্রীর
১২ মে, ২০২২ ১১:২০:৫৩
প্রিন্টঅ-অ+

ওম প্রকাশ চৌটালা। হরিয়ানার সাবেক মুখ্যমন্ত্রী এবার মাধ্যমিক পাস করলেন। শুধু তাই নয় একইসঙ্গে উচ্চ মাধ্যমিকও পাস করলেন তিনি। অশীতিপর বৃদ্ধের এই সাফল্য চমকে দিয়েছে সবাইকে। বয়স যে স্রেফ সংখ্যামাত্র এবং কোনোকিছুই সেজন্য আটকে থাকে না, একথা নতুন নয়। এবার সেটাই নিজের সাফল্য দিয়ে প্রমাণ করলেন ওম প্রকাশ।


মঙ্গলবার তার হাতে দুটি মার্কশিট তুলে দিয়েছে হরিয়ানা এডুকেশন বোর্ড। মাধ্যমিকে ইংরেজিতে ওম প্রকাশ পেয়েছেন একশতে ৮৮ নম্বর।


কীভাবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা একইসঙ্গে পাস করলেন সাবেক এই মুখ্যমন্ত্রী?


২০২১ সালে হরিয়ানা ওপেন বোর্ডে দ্বাদশ শ্রেণির পরীক্ষায় বসেছিলেন ওম প্রকাশ চৌটালা। কিন্তু তার পরীক্ষার ফল আটকে যায়। কারণ তিনি মাধ্যমিক পরীক্ষাতেই পাস করতে পারেননি। আটকে গিয়েছিলেন ইংরেজিতে। সেই ইংরেজি পরীক্ষায় এবার তিনি পেয়েছেন ৮৮ নম্বর। ব্যাস দুটি পরীক্ষার সার্টিফিকেট এখন তার হাতে।


পরীক্ষা দিতে যাওয়ার সময় সাংবাদিকদের ভিড়ের উদ্দেশে তার একটাই বক্তব্য ছিল, ‘আমি একজন ছাত্র, কোনো কমেন্ট করতে পারব না।’ 


রাজনীতি সংক্রান্ত প্রশ্ন করা হলেও নীরব থাকেন তিনি। পরে পরীক্ষার হলে তাকে দেখা যায় বুঁদ হয়ে পরীক্ষা দিতে। অবশেষে প্রকাশ্যে এল পরীক্ষার ফল। দেখা গেল সসম্মানে উত্তীর্ণ হয়েছেন ওম প্রকাশ।

আরো পড়ুন