শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
বিয়ের অনুষ্ঠানে অতিথির উল্লাস করে ছোড়া গুলিতে কনের মৃত্যু
২০ জুলাই, ২০২২ ১৯:০১:৫৬
প্রিন্টঅ-অ+


মর্মান্তিক এক ঘটনায় বিয়ের অনুষ্ঠান উদযাপনে অতিথির ছোড়া গুলিতে বিদ্ধ হয়ে মারা গেছেন এক কনে। অতিথির উল্লাসের সময় ছোড়া বিপথগামী একটি গুলিতে আচমকা বিদ্ধ হয়ে কনের প্রাণহানির এই ঘটনা ঘটেছে ইরানে।

মার্কিন দৈনিক নিউইয়র্ক পোস্ট বলছে, নিজের বিয়ের অনুষ্ঠানে গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারানো কনের নাম মাহভাশ লেঘাই (২৪)। বিয়েতে আসা বর পক্ষের একজন অতিথি উৎসবের জানান দিতে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়েন। ইরানি আইনে বিয়ের অনুষ্ঠান উদযাপনের জন্য গুলি ছোড়ার প্রথা অবৈধ হলেও সেখানে তা মানা হয়নি।

কিন্তু উৎসবের এই আয়োজনে ভয়ঙ্কর ভুল হয়ে যায়। ওই অতিথির ছোড়া একটি বিপথগামী গুলি কনে মাহভাশের মাথার খুলি ভেদ করে বেরিয়ে আরও দু’জনের শরীরে আঘাত হানে। পরে সঙ্গে সঙ্গে ২৪ বছর বয়সী কনে মাহভাশকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তবে অন্য দু’জন আহত অতিথি বেঁচে গেছেন।

দেশটির পুলিশের মুখপাত্র কর্নেল মেহেদি জোকার বলেছেন, ‘আমাদের কাছে ফিরুজাবাদ শহরের একটি বিয়ের হলে গুলি চালানোর জরুরি ফোন কল এসেছিল। পরে সেখানে তাৎক্ষণিকভাবে পুলিশ কর্মকর্তাদের পাঠানো হয়।’

পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গুলি ছোড়া ব্যক্তিকে শনাক্ত করে। ৩৬ বছর বয়সী ওই ব্যক্তি বরের চাচাতো ভাই। তারা বলেছেন, ওই ব্যক্তি অস্ত্র নিয়ন্ত্রণে দক্ষ ছিলেন না। ফিরুজাবাদ পুলিশের কর্মকর্তারা বলেছেন, ওই ব্যক্তি ঘটনাস্থল থেকে লাইসেন্সবিহীন শিকারী রাইফেলসহ পালিয়ে যান। কিন্তু এই ঘটনার কিছুক্ষণ পর তাকে গ্রেপ্তার করা হয়।

নিউইয়র্ক পোস্ট বলছে, মাহভাশ লেঘাই সম্প্রতি মনোবিজ্ঞানে স্নাতক সম্পন্ন করেছিলেন। তিনি একজন সমাজকর্মী ছিলেন। মাদকাসক্তদের আসক্তি দূর করতে সহায়তা করতেন তিনি। মেয়ের ইচ্ছা অনুযায়ী, মাহভাশের বাবা-মা তার শরীরের বিভিন্ন অঙ্গ তিনজনকে দান করেছেন।



amar barta / john


আরো পড়ুন