শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
রমজানের পবিত্রতা রক্ষায় রাষ্ট্রীয় আইন চাই : মাওলানা আশরাফুল হক
০৩ এপ্রিল, ২০২২ ১২:০০:১৬
প্রিন্টঅ-অ+

রমজানের পবিত্রতা রক্ষায় রাষ্ট্রীয় আইনের দাবি জানিয়েছেন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির নির্বাহী সভাপতি মাওলানা একেএম আশরাফুল হক। তিনি আরও বলেছেন, মাহে রমজান একটি পবিত্র মাস। মহাগ্রন্থ আল কোরআন নাযিলের মাস। আত্মশুদ্ধির মাস। মনের পাপ-পঙ্কিলতা দূর করে এই মাস মানুষকে অন্যায় ও অপরাধ থেকে মুক্ত করে। একটি সুস্থ ও সুশৃঙ্খল জীবনাভ্যাসে নিয়ে আসে। ফলে মানুষের মধ্যে অপরাধ প্রবণতা কমে। যা নিরাপদ ও সভ্য সমাজ- রাষ্ট্র প্রতিষ্ঠায় অন্যতম সহায়ক। 


গতকাল শনিবার বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে রমজানের পবিত্রতা রক্ষা ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধের দাবিতে জাতীয় সংহতি মঞ্চ ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধনে জাতীয় সংহতি মঞ্চের প্রধান সমন্বয়কারী ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির নির্বাহী সভাপতি মাওলানা একেএম আশরাফুল হক এসব কথা বলেন।


এসময় তিনি আরও বলেন, গোটা মুসলিম বিশ্বে মাহে রমজান উপলক্ষে বিশেষ ছাড় দিয়ে দ্রব্যমূল্য কমানো হয়। অথচ দুঃখজনকভাবে বাংলাদেশে পবিত্র রমজান মাসে অস্বাভাবিক হারে দ্রব্যমূল্য বৃদ্ধি করা হয়। এবং এই দ্রব্যমূল্য বৃদ্ধিতে একটি অসাধু ব্যবসায়ী ও রাজনৈতিক সিন্ডিকেট কাজ করে বলে জানা যায়। দ্রব্যমূল্য বৃদ্ধিতে জড়িত সিন্ডিকেটের মূল উৎপাটন করে কঠোর শাস্তির আওতায় আনার দাবি জানান তিনি।


এছাড়াও তিনি এসময় মাহে রমজানের পবিত্রতা রক্ষায় বেহায়াপনা, অশ্লীলতা বন্ধ ও দিনের বেলা হোটেল-রেস্তোরাঁ বন্ধ রাখার দাবি করেন।


গরীব, অসহায় ও দুস্থদের মাঝে এই মাসে বেশি বেশি যাকাত-ফেতরা ও দান-খয়রাত বেশি বেশি করার জন্য দেশের বিত্তশালীদের প্রতি উদাত্ত আহŸান জানান তিনি।


মুফতি মুজিবুর রহমানের সভাপতিত্বে ও জাতীয় সংহতি মঞ্চের সদস্য সচিব প্রফেসর সিদ্দিকুর রহমানের পরিচালনায় মানববন্ধনে এসময় আরও বক্তব্য দেন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মুফতি মুজিবুর রহমান, চাষী মামুন, মাওলানা মুমিনুল ইসলাম, তালুকদার মকবুল হোসেন ও আরিফুল ইসলাম প্রমুখ।

আরো পড়ুন