শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
কাতার প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলা
১৩ জুলাই, ২০২২ ১৬:৪৪:৪৭
প্রিন্টঅ-অ+

আমার বার্তা ডেস্ক :: প্রবাসী বাংলাদেশীদের জন্য কাতার ধর্মমন্ত্রণালয় আয়োজিত ঈদুল আজহা উৎসব গত ১১ জুলাই অনুষ্ঠিত হয়। স্থানীয় বিন যাইদ ইসলামিক কালচারাল সেন্টার মিলনায়তনে অনুষ্ঠান সমন্বয়ক  মাওলানা ইউসুফ নুরের তত্ত্বাবধানে এতে বক্তব্য রাখেন  কাতারস্থ বাংলাদেশ দূতাবাসের প্রথম সচীব তন্ময় ইসলাম, বাংলাদেশ কমিউনিটির সভাপতি প্রকৌশলী আনোয়ার হোসেন আকন, মাওলানা জসিমউদ্দিন মাশরুফ, মাওলানা আব্দুল হাসিব,শাহজাহান সাজু, খন্দকার আবু রাইহান, অধ্যাপক আমিনুল হক, হাজি বাশার সরকার ও মিজানুর রহমান। অনুষ্ঠানের যৌথ পরিচালনায় ছিলেন মাওলানা তাজউদ্দীন, তাফসিরুদ্দিন ও  মাওলানা তানভীর আহমদ। 


আলোচনা, ওয়াজ, ইসলামী সংগীত ও শিশুতোষ আয়োজন সমৃদ্ধ প্রাণবন্ত ঈদ উৎসব উপহার দেওয়ায় দূতাবাস প্রতিনিধি ও প্রবাসীরা কাতার ধর্ম মন্ত্রণালয়কে ধন্যবাদ জানান।


দূতাবাসের প্রথম সচীব তার বক্তব্যে বলেন, কাতার ধর্মমন্ত্রণালয় কর্তৃক বাংলাদেশীদের জন্য ঈদ উৎসবের আয়োজন এদেশের সরকারের উদারতা ও আতিথেয়তার এক প্রকৃষ্ট প্রমাণ ও আমাদের জন্য এক বিরল  সম্মান। এখানকার আইন কানুনের প্রতি সর্বোচ্চ শ্রদ্ধাশীল থেকে আমাদের ভাবমূর্তি আরো উজ্জ্বল করতে সকলের সম্মিলিত প্রয়াসের বিকল্প নেই।


বাংলাদেশ কমিউনিটির সভাপতি প্রকৌশলী আনোয়ার হোসেন আকন বলেন, কাতার স আজকের এই মহতি আয়োজনের মাধ্যমে কাতার সরকার এখানে কর্মরত  ধর্মপরায়ন বাংলাদেশীদের গৌরবময় অবদানের স্বীকৃতি দিয়েছেন -  এতে সন্দেহ নেই। এই স্বীকৃতি আমাদের অগ্রযাত্রায় উৎসাহ ও প্রেরণা যোগাবে।


অনুষ্ঠানের সমন্বয়ক ও কাতার ধর্মমন্ত্রণালয়ের ইমাম- খতিব ও ওয়াইজ মাওলানা ইউসুফ নূর উপস্থিতিকে ধন্যবাদ জানিয়ে বলেন, উলামা মাশাইখের সপরিবারে যোগদান এই উৎসবকে বরকতময় করেছে। দূতাবাসের প্রথম সচিব, বিভিন্ন রাজনৈতিক- সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও কমিউনিটি ব্যক্তিত্বের অংশগ্রহণে এটি বাংলাদেশীদের সার্বজনীন ঈদ উৎসবে পরিণত হয়েছে।


তিনি আরো বলেন,  ঈমান তাকওয়া ও সমাজসেবার নিয়মিত অনুশীলনের মাধ্যমেই আমাদের কুরবানী ও ঈদুল আজহার আয়োজন সার্থক হবে।

আরো পড়ুন