শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
ঘরের কাজ দুজনে করলেই সংসার হয় সুখের!
০৪ ফেব্রুয়ারি, ২০২২ ১৫:২০:২২
প্রিন্টঅ-অ+

সংসার সুখের হয়, রমণীর গুণে- এমনটিই আছে কথায়! তবে জানেন কি, শুধু নারীর গুণেই নয় বরং দুজনের অবদানেই সংসারে সুখ আসে। নারীর বিভিন্ন কাজে যদি পুরুষ সাহায্য করে, তবেই দাম্পত্য জীবনে সুখ আছে বলে জানাচ্ছে এক গবেষণা।


যুক্তরাষ্ট্রে পিউ রিসার্চ সেন্টরের করা এক সমীক্ষায় দেখা গেছে, প্রায় ৫৩ শতাংশ দম্পতি মনে করেন দাম্পত্য জীবনে ভালবাসার সঙ্গে সঙ্গে সংসারিক কাজকর্মে সুষম বণ্টন জরুরি। এক্ষেত্রে প্রায় ৫০ শতাংশ দম্পতি মনে করেন, দৈনন্দিন কাজে একে অন্যকে সাহায্য না করা পরকীয়ার চেয়ে বেশি খারাপ প্রভাব ফেলে সম্পর্কে। সমীক্ষায় অংশ নেওয়া দম্পতিদের ৭২ শতাংশই জানান, পুরুষের চেয়ে নারীদের মধ্যে তাদের সঙ্গীর কাজকর্ম নিয়ে অসন্তুষ্টি আছে। বিশেষ করে মহামারির এ সময়ে আগের চেয়েও বেড়েছে ঘরের কাজ। সন্তানের যতœ নেওয়া থেকে শুরু করে ঘরের সব কাজ সামলানো একা নারীর পক্ষে করা বেশ কষ্টের।


৬০ শতাংশ দম্পতির মতে, ঘরের সব কাজ ভাগাভাগি করে স্বামী-স্ত্রী করলে অনেক বেশি মজবুত হয় দাম্পত্য সম্পর্ক। তাই সংসার সুখের হয় শুধু রমণী নয় বরং দুজনের গুণেই। যে যতটুকু সময় পান, অবশ্যই ঘরের কাজে স্ত্রীকে সাহায্য করুন। তাহলেই দেখবেন সংসার আরও সুখের হবে।

আরো পড়ুন