শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
প্রথম দেখায় প্রেমে পড়া কি প্রকৃত ভালোবাসা?
০৪ ফেব্রুয়ারি, ২০২২ ১৫:২৩:০২
প্রিন্টঅ-অ+

প্রথম দেখাতেই প্রেমে পড়ার ঘটনা হয়তো অনেকের জীবনেই ঘটেছে। ‘লাভ অ্যাট ফার্স্ট সাইট’ বাক্যটির সঙ্গে কমবেশি সবাই পরিচিত। এর মানে হলো কারও সঙ্গে সাক্ষাতের পরপরই তাকে মনে ধরে যাওয়া। এটি তখনই সম্ভব হয়, যখন আপনি তার বাহ্যিক সৌন্দর্যে মুগ্ধ হবেন। তবে প্রথম দেখাতে প্রেমে পড়া কি সত্যিকারের ভালোবাসা হয়? প্রেম, ভালোবাসা ও সম্পর্কের নানা বিষয় নিয়ে বিভিন্ন সময় সমীক্ষা চালায় একাধিক ডেটিং সংস্থা। এবার তেমনই এক সমীক্ষায় উঠে এসেছে নতুন তথ্য।


বর্তমান প্রজন্মের বেশিরভাগই প্রথম দেখায় প্রেমে পড়াকে সত্যিকারের ভালোবাসা বলতে নারাজ। একটি জনপ্রিয় ডেটিং সংস্থার করা সমীক্ষা বলছে, প্রায় ৭৩ শতাংশ মানুষ প্রথম দেখায় প্রেমে পড়েছেন। তবে প্রথম দেখাতে কারও প্রতি অদম্য আকর্ষণকে প্রকৃত অর্থে ভালোবাসা বলা ঠিক নয় কিংবা হয়ে ওঠে না বলে মত অনেকের। অন্যদিকে শতকরা প্রায় ৫৩ জনই জানিয়েছেন যে, এটি আসলে সংশ্লিষ্ট ব্যক্তির দৈহিক সৌন্দর্য, ব্যক্তিত্ব কিংবা তাদের ব্যবহার ও গুণের প্রতি আকস্মিক মোহ।


প্রায় ৮১ শতাংশ মানুষ জানাচ্ছেন, ধীরে ধীরে একে অপরকে চেনা-জানার মাধ্যমেই প্রকৃত প্রেমে পৌঁছনো যায়। কোনো মানুষের সঙ্গে কতটা একাত্মবোধ করছেন বা কতটা সময় একসঙ্গে থাকতে ইচ্ছে করছে, এসব কিছুই ধীরে ধীরে বোঝা যায়। তারপর গড়ে ওঠে প্রকৃত ভালোবাসা।

আরো পড়ুন