শিরোনাম :

  • অরুণ জেটলি বিরল এক ক্যানসারে ভুগছিলেন কোথায় গিয়ে থামবে আজ নিউজিল্যান্ড! শিশু সায়মা হত্যা : তদন্ত প্রতিবেদন দাখিল ১৬ সেপ্টেম্বরওএসডি হচ্ছেন জামালপুরের সেই ডিসি দ্বিতীয় ম্যাচেই হোঁচট খেলো রিয়াল মাদ্রিদ
জোট সরকারের শাসনামলে পুনরায় সন্ত্রাস ও জঙ্গিবাদের উত্থান ঘটে : ডেপুটি স্পিকার
নিজস্ব প্রতিবেদক :
১৪ মে, ২০১৯ ১৬:৩০:০৩
প্রিন্টঅ-অ+


ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, ১৯৭৫ সালে জাতির পিতাকে সপরিবারে হত্যার মাধ্যমে বাংলাদেশে সন্ত্রাসবাদের সূচনা হয়। আর তারই ধারাবাহিকতায় জোট সরকারের শাসনামলে বাংলা ভাইয়ের মাধ্যমে পুনরায় সন্ত্রাস ও জঙ্গিবাদের উত্থান ঘটে।

মঙ্গলবার (১৪ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন অডিটরিয়ামে বাংলাদেশ ছাত্রকল্যাণ ট্রাস্ট আয়োজিত ‘সন্ত্রাস, জঙ্গিবাদ এবং মাদকমুক্ত সমাজ গঠনে ছাত্র, শিক্ষক, অভিভাবক, সুশীল সমাজ ও গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

ডেপুটি স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারে আসার পর শক্ত হাতে সন্ত্রাস দমনে জিরো টলারেন্স নীতি গ্রহণ করে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে সফল হয়েছেন। সরকার এখন মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। বাংলাদেশ থেকে মাদক নির্মূল না হওয়া পর্যন্ত এ যুদ্ধ চলবে।

এ সময় তিনি সরকারের পাশাপাশি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান, বেসরকারি সংস্থা, গণমাধ্যম ও সুশীল সমাজকে মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

সংগঠনের সভাপতি লে. কর্নেল (অব.) আবু ওসমান চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন, মেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. কামাল উদ্দিন আহমেদ ও সুশীল সমাজের প্রতিনিধিরা।



আমার বার্তা/১৪ মে ২০১৯/জহির


আরো পড়ুন