শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
গত অক্টোবর ২০২১ থেকে এই সংকটময় অবস্থা শুরু
১৩ জানুয়ারি, ২০২২ ১৫:০৪:৫৬
প্রিন্টঅ-অ+

আটাবের সাবেক সভাপতি এস. এন. মঞ্জুর মোর্শেদ মাহবুব বলেন, গত অক্টোবর ২০২১ থেকে এই সংকটময় অবস্থা শুরু হয়ে জানুয়ারি ২০২২ এ টিকিট মূল্য সর্বকালের সেরা রেকর্ড অতিবাহিত করছে।


বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আটাব সাধারণ সদস্যদের ব্যানারে এক সংবাদ সম্মেলনে তারা এই কথা বলেন।


বর্তমানে মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে যাতায়াতের জন্য এয়ার টিকিটের আকাশচুম্বী মূল্য বিরাজ করছে জানিয়ে অস্বাভাবিক মূল্য বৃদ্ধি ও টিকিট সিন্ডিকেট বন্ধের দাবি জানিয়েছে অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্ট অব বাংলাদেশের (আটাব) সাধারণ সদস্যরা।


সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে  রিয়াদ, জেদ্দা, মাস্কাট ও দুবাই সেক্টরের ইকোনমি ক্লাসের স্বাভাবিক একমুখী ভাড়া ত্রিশ থেকে পয়ত্রিশ হাজার টাকা হলেও এখন এক লাখ টাকা থেকে এক লাখ ত্রিশ হাজার টাকায় চলে এসেছে। এত বেশি টাকা দিয়েও এখন টিকিট পাওয়া যাচ্ছে না।


তিনি বলেন, টিকিটের মূল্য বৃদ্ধির ফলে প্রবাসী, শ্রমজীবী বিদেশগামী যাত্রী, ওমরাহ্ যাত্রী, রিক্রটিং এজেন্সি, ট্রাভেল এজেন্সি, ট্যুর অপারেটরসহ সবাই ব্যাপকভাবে ক্ষতির সম্মুখীন হচ্ছেন। পার্শ্ববর্তী দেশ থেকে উল্লিখিত সেক্টরগুলোতে এয়ার টিকিট মূল্য চল্লিশ হাজার টাকারও কম। এছাড়া একই গন্তব্যের ফিরতি পথের দূরত্ব একই হলেও টিকিট ভাড়া বিশ থেকে পঁচিশ হাজার টাকা মাত্র।


সংবাদ সম্মেলন থেকে এয়ার টিকিটের সিন্ডিকেট বন্ধের দাবি জানিয়ে তিনি বলেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ও বিমান মন্ত্রণালয়কে ভাড়া কমানোর জন্য ওপেন স্কাই ঘোষণা করাসহ, এয়ারলাইন্সের টিকিট বিপণন ব্যবস্থা তদারকি করা ও এয়ার টিকিট সিন্ডিকেটকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য সরকারের সর্বোচ্চ মহলের দৃষ্টি আকর্ষণ করা হয়।


সংবাদ সম্মেলন আরও উপস্থিত ছিলেন- আটাবের সাবেক মহাসচিব আবদুস সালাম আরেফ, টোয়াবের সভাপতি রাফেউজ্জামান, মো. আবদুল হামিদ, নুরুল আলম শাহীন, মনসুর আলম পারভেজ, মনিরুজ্জামান, খোরশেদ আলম, ফজলুল হক, আনোয়ার হোসেন, সবুজ আহমেদ, তোহা, ইবরাহিম ও মেজবাহ উদ্দিনসহ আটাব, টোয়াব, হাব ও বায়রার অনেক নেতা ও সদস্যরা।

আরো পড়ুন