শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
ঢাকা আসছেন প্রিন্স চার্লস
০৪ জুলাই, ২০২২ ১৩:৩৬:১৬
প্রিন্টঅ-অ+


ঢাকা আসছেন ব্রিটিশ যুবরাজ চার্লস। এ সময় তিনি সিলেটেও সফর করবেন। এ সফরে প্রিন্স চার্লস যুক্তরাজ্যের রানি এলিজাবেথের নামে ঢাকা ও সিলেটে দুটি অঞ্চলকে ক্লাইমেট প্রটেকশন এরিয়া হিসেবে ঘোষণা করবেন।

এ সফর সম্পর্কে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, আগামী অক্টোবরে বাংলাদেশ সফরে সম্মতি দিয়েছেন ব্রিটিশ যুবরাজ চার্লস। এ সময় তিনি রাজধানী ঢাকা ও সিলেট শহরে যাবেন।

পররাষ্ট্রমন্ত্রী তার নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন। যুক্তরাজ্য, পর্তুগাল ও রুয়ান্ডা সফর শেষে রোববার ঢাকায় ফিরে সাংবাদিকদের সঙ্গে মিলিত হন পররাষ্ট্রমন্ত্রী।

মোমেন বলেন, প্রিন্স চার্লস আমাকে জানিয়েছেন তিনি বাংলাদেশে আসছেন। আমি তাকে সিলেটে যাওয়ার কথা বলেছি। তিনি রাজি হয়েছেন। এ সময় চার্লস দুটি অঞ্চলকে ক্লাইমেট প্রটেকশন এরিয়া হিসেবে ঘোষণা দিবেন।

গত ২৪-২৬ জুন রুয়ান্ডার রাজধানী কিগালিতে কমনওয়েলথ শীর্ষ সম্মেলনে ৭৩ বছর বয়সী প্রিন্স চার্লসের সঙ্গে সাক্ষাত হয় পররাষ্ট্রমন্ত্রীর।



 আমার বার্তা - জন /০৪-০৭-২০২২


আরো পড়ুন