শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
ঘর পাচ্ছে আরও ১৬০ পরিবার মৌলভীবাজারে
২১ জুলাই, ২০২২ ০৯:৪৫:৩৬
প্রিন্টঅ-অ+


মৌলভীবাজারে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে আশ্রয়ণের ঘর পাচ্ছেন আরও ১৬০ পরিবার।

বৃহস্পতিবার (২১ জুলাই) সকাল ১০ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চ্যুয়ালি ঘরগুলো উদ্বোধন করবেন।

এরআগে বুধবার (২০ জুলাই) এ বিষয়ে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মীর নাহিদ আহসান এক প্রেস ব্রিফিংয়ে করে বিস্তারিত তথ্য তুলে ধরেন।

এ কার্যক্রমের আওতায় ২১ জুলাই দেশব্যাপী প্রায় ২৬ হাজার ২২৯টি পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর করা হবে।  সে লক্ষ্যে মৌলভীবাজারে ২১ জুলাই ৩য় পর্যায়ের (দ্বিতীয় ধাপে) ১৬০টি গৃহ উদ্বোধন করা হবে।

এ সময় মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যানসহ জনপ্রতিনিধিরা উপস্থিত থাকার কথা রয়েছে।

মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে তৃতীয় পর্যায়ে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের আওতায় বুধবার (২১ জুলাই) দেশব্যাপী প্রায় ২লক্ষ ৬২ হাজার ২২৯ টি পরিবারকে জমি ও ঘর হস্তান্তর করা হবে। মৌলভীবাজার জেলায় তৃতীয় পর্যায়ে দ্বিতীয় ধাপে বরাদ্ধকৃত ১৬০টি ঘরের মধ্যে নির্মাণ কাজ শেষ। উপকারভোগীদের মধ্যে সেগুলো বুধবার হস্তান্তর করা হবে। তৃতীয় পর্যায়ে দ্বিতীয় ধাপে ১১৫টি পরিবারকে খাস জমির পাশাপাশি ক্রয়ের মাধ্যমে গৃহহীনদের পুনর্বাসন করা হয়েছে।

জানা গেছে, তৃতীয় পর্যায়ে দ্বিতীয় ধাপে ঘর প্রতি ব্যয় হয়েছে ২ লাখ ৫৯ হাজার ৫ শত টাকা। এ পর্যায়ে মৌলভীবাজার জেলায় ১৬০টি পরিবারের জন্য ১৬০টি ঘরে সরকারের নির্মাণ ব্যয় হয়েছে ২০ কোটি ২১ লাখ ৫০ হাজার ৫ শত টাকা।

তৃতীয় পর্যায়ে দ্বিতীয় ধাপে বরাদ্ধকৃত ঘরের মধ্যে বুধবার ১৬০টি ঘর হস্তান্তর করা হবে। এরমধ্যে মৌলভীবাজার সদরে ১১৮টি, রাজনগর উপজেলায় ৭টি, বড়লেখায় ১০টি, জুড়ী ২৫টি ঘর হস্তান্তর করা হবে।

আরও জানা গেছে, ২০২০ সাল থেকে এখন পর্যন্ত আশ্রয়ণ প্রকল্প ২ একক গৃহ নির্মাণের জন্য উদ্ধারকৃত খাস জমির পরিমাণ ১৪৯.৫৭৭৯ একর। যার মূল্য প্রায় ১১২ কোটি ২১ লাখ ৪৩ হাজার ৮৬০ টাকা।



amar barta / john


আরো পড়ুন