শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
কারও যাওয়ার কথা কানাডা, কারও নেদারল্যান্ডস
৩০ জুলাই, ২০২২ ১৬:০২:৩০
প্রিন্টঅ-অ+


 কারও যাওয়ার কথা কানাডা, কারও নেদারল্যান্ডস। ঠিকঠাক ছিল সবই। কিন্তু চট্টগ্রামে রেলক্রসিংয়ে দুর্ঘটনা ধ্বংস করে দিয়েছে পরিবারের স্বপ্ন। আর অ্যান্ড জে কোচিং সেন্টারের প্রতিষ্ঠাতা চার বন্ধুর কেউই আজ বেঁচে নেই।

মোস্তফা মাহবুব রাকিব উচ্চশিক্ষা এবং পরিবারের হাল ধরার জন্য কয়েক মাস পরেই যাওয়ার কথা ছিল হল্যান্ডে। যে সন্তানকে দেশের বাইরে পাঠানোর স্বপ্ন বাবার সে সন্তানকে নিয়ে যাবেন কবরে এটা ভেবেই নিজে নিজে শেষ হয়ে যাচ্ছেন সন্তান হারানো অসহায় বাবা।

এসএসসি ও এইচএসসিতে গোল্ডেন এ প্লাস পাওয়া রাকিব পড়াশোনার জন্য থাকতেন ঝুকিরহাট নানা বাড়িতে। সন্তানের মরদেহ কাঁধে নিতে হবে এটা ভেবেই যেন কান্না থামছেই না বাবার।

আরেকজন মোসহাব আহমেদ হিসাম। ছোটবেলায় বাবাকে হারিয়েছেন। মা বোনের কাছে কানাডায় থাকেন। হিসামেরও এসএসসি পরীক্ষা দিয়ে কিছুদিনের মধ্যে সেখানে চলে যাওয়ার কথা। কিন্তু কানাডা নয় হিসাম যাচ্ছেন মাটির অন্ধকার ঘরে। এখানে চাচাদের কাছেই থাকতেন হিসাম। সেই চাচা মাটিতে গড়াগড়ি খাচ্ছেন ভাতিজার জন্য।

মীরসরাইয়ে দুর্ঘটনায় নিহত সবার পরিবারেই এখন এমন দৃশ্য। এতগুলো তরুণ মেধাবী শিক্ষার্থীকে হারিয়ে শোকের ছায়া সবদিকে। জিশান, রিদোয়ান, সজীব, রাকিব কোচিং সেন্টারের প্রতিষ্ঠাতা এই চারজনের কেউই আজ বেঁচে নেই। একটি অবহেলা, অসচেতনতা শুধু কতগুলো মানুষের জীবনই কেড়ে নেয়নি। কেড়ে নিয়েছে সবগুলো পরিবারের বেঁচে থাকার স্বপ্ন, আশা। ঘটনায় ভাগ্যক্রমে বেঁচে যাওয়া অন্য বন্ধুরা এর জন্য গেইটম্যানের বিচার দাবি করছেন।



amar barta  / john


আরো পড়ুন