শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
ব্যাংক হিসাব তলব - ড. ইউনূসের
০২ আগস্ট, ২০২২ ২০:০৩:৩২
প্রিন্টঅ-অ+


 নোবেল জয়ী ডক্টর ইউনূস ও গ্রামীণ টেলিকমের সব ব্যাংক অ্যাকাউন্ট তলব করেছে দুদক। শুধু তাই নয়, কোম্পানি প্রতিষ্ঠার পর থেকে লেনদেনের সব তথ্যও চাওয়া হয়েছে।

এর আগে গত ১৪ জুলাই ড. ইউনূস ও গ্রামীণ টেলিকমের শ্রমিকদের মামলার প্রশ্নবিদ্ধ সমঝোতা ও অস্বাভাবিক লেনদেনের তদন্ত চেয়ে দুদকে চিঠি দেয় কলকারখানা ও আর্থিক প্রতিষ্ঠান অধিদপ্তর। বিষয়টি অনুসন্ধানও শুরু করেছে দুদক।

দুদকের ৩ সদস্যের কমিটি এরই মধ্যে ড. ইউনূস ও তার সহযোগী প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবের তথ্য দুদক দাখিলের নির্দেশ দিয়েছেন। সেই সঙ্গে গ্রামীণ টেলিকমের ১৯৯৭ সাল থেকে ২০২২ পর্যন্ত কে কত টাকা ঋণ নিয়েছে ও দিয়েছেন তার তথ্যও দাখিল করতে বলা হয়েছে। শুধু তাই নয় গ্রামীণ ফোন কোম্পানিতে গ্রামীণ টেলিকমের কতটুকু শেয়ার এবং আয়-ব্যয়ের তথ্য দাখিল করতে হবে।

এদিকে গ্রামীণ টেলিকমের শ্রমিকদের মামলায় আইনজীবীর ১২ কোটি টাকা ফি নেয়ার কথা শোনা গেলেও মঙ্গলবার হাইকোর্টে এক প্রতিবেদনে জানানো হয়, ১২ কোটি নয়, ১৬ কোটি টাকা ফি নিয়েছেন ইউসুফ আলী।

এ সময় আদালত বলেন, মামলার সমঝোতায় অনৈতিক কিছু হয়েছে কি না তা দুদক দেখবে। এ সময় শ্রমিকদের অ্যাকাউন্টে সরাসরি অর্থ না দিয়ে কেনো ট্রেড ইউনিয়নের কাছে দেয়া হলো সে প্রশ্ন রাখেন হাইকোর্ট।



আমার বার্তা -জন


আরো পড়ুন